15 Jun 2021, 3:12 AM (GMT)

Coronavirus Stats

29,617,058 Total Cases
377,061 Death Cases
28,345,261 Recovered Cases
খবরদুনিয়াদেশ

প্রধানমন্ত্রীর বক্তব্যকে কটাক্ষ করে পরে ভুল স্বীকার শশী থারুর

সংবাদ সংস্থা : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বক্তব্যকে আক্রমণ করেও পরে আবার ভুল স্বীকার করলেন কংগ্রেস নেতা শশী থারুর। তিনি সরাসরি নিজের ভুল স্বীকার করে জানান, ‘ভুল হলে তা মেনে নিতে তাঁর কোনও সমস্যা নেই। বঙ্গবন্ধু মুজিববর্ষ উদযাপনে আমন্ত্রিত হয়ে শুক্রবার দু’দিনের সফরে বাংলাদেশে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে ঢাকা-নয়াদিল্লির স¤পর্কে নতুন দিগন্তের সূচনা করে প্রধানমন্ত্রী বলেন, “পরাধীন বাংলাদেশের স্বাধীনতার জন্য আমিও লড়াই করেছিলাম।

মুক্তিযুদ্ধের জন্য সহযোগীদের সঙ্গে সত্যাগ্রহ করে ২০-২২ বছর বয়সে জেলে গিয়েছিলাম আমরা। এই লড়াইয়ে কৃষক, জওয়ান, শিক্ষক ও চাকুরিজীবী সবাই একসঙ্গে এসে মুক্তিবাহিনী গঠন করে লড়াই করেছেন।” এরপরই মোদির বক্তব্যকে তোপ দেগে টুইট করেন শশী থারুর। তিনি লেখেন, ‘‘আন্তর্জাতিক শিক্ষা: আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশকে ভারতীয় ‘ফেক নিউজ’-এর স্বাদ দিচ্ছেন। ঘটনা হল সকলেই জানেন কে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন।” শশীর টুইট থেকে পরিষ্কার, মোদি বাংলাদেশের জন্ম ও ইন্দিরা গান্ধীর স¤পর্ককে অস্বীকার করছেন। যদিও পরে নিজের ভুল বুঝতে পারেন তিনি।

শনিবার সকালেই সরাসরি সেকথা জানিয়ে শশীকে টুইটারে লিখতে দেখা যায়, ‘‘আমি যখন ভুল তখন সেটা মেনে নিতে আমার আপত্তি নেই। তাড়াতাড়ি হেডলাইন ও টুইটগুলি পড়তে গিয়েই আমি টুইট করে ফেলেছিলাম, সবাই জানে ব াংলাদেশকে কে স্বাধীন করেছিল।’’

Related Articles

Back to top button