21 Sep 2021, 3:03 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

পুজোর ছুটির পরেই খুলছে স্কুল, জানালেন মূখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ পুজোর ছুটি শেষ হলে স্কুল খুলবে রাজ্যে, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে গ্লোবাল অ্যাডভাইজারি কমিটির বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিটিংয়ের পর় মুখ্যমন্ত্রী জানায়, আপাতত একদিন অন্তর একদিন স্কুল খোলা হবে। তবে কোন শ্রেণির ছাত্ররা স্কুলে আসবে, তা নিয়ে এখনও কোনও পরিকল্পনা হয়নি। কথাবার্তা চলছে, অচিরেই সিদ্ধান্ত নেওয়া হবে এমনটাই আভাস মুখ্যমন্ত্রীর।

এদিন গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ও। সেখানেই সাংবাদিকরা তাঁকে স্কুল কলেজ খোলা নিয়ে প্রশ্ন করেন। অভিজিৎ বিনায়ক জানান, স্কুল কলেজ খোলা নিয়ে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন। কিন্তু স্কুল খুললেও ছোটরা কি স্কুলে যেতে পারবে? নাকি আগের মতোই ধাপে ধাপে খোলার চেষ্টা করা হবে? বিশেষত কোভিডের তৃতীয় ঢেউয়ে যখন ছোটদেরই আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি বলে অনুমান করছেন বহু স্বাস্থ্যবিশেষজ্ঞ।

এই আশঙ্কা নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করতেই তিনি স্পষ্ট বুঝিয়ে দেন এখনও বিষয়টি নিয়ে চিন্তাভাবনা চলছে। মুখ্যমন্ত্রীর সশ্লেষ উক্তি, “শিশু ভূমিষ্ঠ হলো না আপনারা অন্নপ্রাশনের কথা ভাবতে শুরু করেছেন।” অর্থাৎ  তিনি বুঝিয়ে দিতে চাইলেন, পুরোদস্তুর পরিকল্পনা করে তবে এই সিদ্ধান্তের কথা জানানো হবে শিশুর স্বাস্থ্যকেই অগ্রাধিকার দেওয়া হবে।

Related Articles

Back to top button