12 Jun 2021, 11:40 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খেলাদুনিয়াদেশ

পিৎজা পৌঁছে দেবে রোবট-গাড়ি, অভিনব উদ্যোগ ডমিনোজের

সংবাদ সংস্থা: আপনি কি পিৎজা খেতে ভালবাসেন? তাহলে এবার আপনার দোরগোড়ায় পিৎজা পৌঁছে দেবে রোবট। যদিও এই পরিষেবা চালু হয়েছে বিদেশে। হাউস্টনে এই অটোনমাস পিৎজা ডেলিভারি পরিষেবা চালু হয়েছে। ডমিনোজ এবং নিউরো, এই দুই সংস্থার যৌথ উদ্যোগেই এমনটা সম্ভব হয়েছে।

করোনা আবহে সকলেই সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখতে চাইছেন। আর সেই জন্যই এই হিউম্যানলেস ডেলিভারি পরিষেবা চালু করা হয়েছে।

জানা গিয়েছে, নিউরো- র আর২ রোবটের সাহায্যে এই পিৎজা পৌঁছে দেওয়া হবে গ্রাহকের বাড়িতে। তবে সকলে এই পরিষেবা পাবেন না। নির্দিষ্ট গ্রাহকদের জন্যই থাকছে সুযোগ।

যাঁরা ডমিনোজ এবং নিউরো- র ওয়েবসাইটে আগে থেকে অর্ডার দেবেন অর্থাৎ প্রিপেড অর্ডার দেবেন এবং সেটাও ঘনঘন এবং একাধিক সময়ে, তাঁরা এই সুযোগ পাবেন। পছন্দসই পিৎজা বেছে বিয়ে অর্ডার দিলেই ওই নির্দিষ্ট গ্রাহকদের বাড়িতে পিৎজা পৌঁছে দেবে আর২ রোবট।এই আর২ রোবট সম্পূর্ণ ভাবে স্বয়ংসক্রিয় এবং রাস্তাঘাটে নিজেই চলাফেরা করতে পারে।

এই ডেলিভারি রোবটকে ছাড় দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পরিবহণ বিভাগ। যেসব গ্রাহক এই পরিষেবা পাবেন, তাঁদের মেসেজ করে জানিয়ে দেওয়া হবে সংস্থার পক্ষ থেকে। সেখানে আর২ রোবটের লোকেশন দেওয়া থাকবে। সেই সঙ্গে গ্রাহকদের দেওয়া হবে একটি পিন নম্বর। সেই পিনের সাহায্যেই অর্ডার হাতে পাবেন গ্রাহক।

পিৎজার অর্ডার কনফার্ম হওয়ার পর জিপিএস- এর সাহায্যে আর২ রোবটের লোকেশন ট্র্যাক করাও সম্ভব।গ্রাহকের লোকেশনের কাছাকাছি রোবট পৌঁছে গেলে ফোনের মেসেজে নোটিফিকেশন মারফৎ গ্রাহককে জানিয়ে দেবে সংস্থা।

এবার রোবটের গায়ে থাকা টাচ স্ক্রিনে ওই নির্দিষ্ট পিন নম্বর দিলে পিৎজা ডেলিভারি পাবেন গ্রাহকরা। রোবটের উপরের অংশে একটি ঢাকনা খুলে যাবে। সেখান থেকে পিৎজার বাক্স তুলে নিতে পারবেন গ্রাহক।

Related Articles

Back to top button