21 Sep 2021, 2:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির নতুন পূর্ত কর্মাধ্যক্ষ হলেন রজনীকান্ত বেরা

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: বুধবার পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ হিসেবে নতুন করে নির্বাচিত হলেন রজনীকান্ত বেরা। প্রিয়রঞ্জন মাঝি মারা যাওয়ার ফলে পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষের পদ খালি ছিল। পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি হিমাংশুশেখর রাউত, ব্লক উন্নয়ন আধিকারিক এবং পঞ্চায়েত উন্নয়ন আধিকারিকের উপস্থিতিতে নিয়ম অনুযায়ী এদিন পূর্ত কর্মাধ্যক্ষ হিসেবে রজনীকান্ত বেরার নাম প্রস্তাব করেন পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি শ্যামা বিশ্বাস এবং সমর্থন করেন স্থায়ী সমিতির সদস্য সুমনকল্যাণ আইচ।

সর্বসম্মতিক্রমে রজনীকান্ত বেরার নাম পূর্ত কর্মাধ্যক্ষ হিসেবে এদিনের সভায় অনুমোদিত হয়েছে বলে পঞ্চায়েত সমিতির সভাপতি জানান।কলেজ ছাড়ার পরে ক্লাব ও খেলাধুলো নিয়ে থাকা রজনীবাবু রাজনীতিতে যোগ দিয়েছিলেন। তিনি ১৯৮৩ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত অচিন্ত্যনগর গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের পঞ্চায়েত সদস্য এবং বিরোধী নেতা ছিলেন। ১৯৮৮ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ১০ বছর ওই গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের পঞ্চায়েত প্রধান ছিলেন। ১৯৯৮ সালে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। ১৯৯৮ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ১০ বছর তৃণমূল কংগ্রেসের উপপ্রধান ছিলেন। ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এই ১০ বছর তিনি পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষের পদ সামলেছিলেন।

কিন্তু ২০১৮ সালের জুলাই মাসে হৃদরোগে অসুস্থ হয়ে পড়েন। তাই ডাক্তারি পরামর্শে দলের কথামতো তিনি বিশ্রামে ছিলেন।পরে প্রিয়রঞ্জন মাঝি পূর্ত কর্মাধ্যক্ষ হয়েছিলেন। চলতি বছরের জুন মাসে প্রিয়বাবু মারা যাওয়ার পরে পূর্ত কর্মাধ্যক্ষর পদ খালি হয়। এরপর নতুন করে রজনীবাবুর নাম দলীয়ভাবে পূর্ত কর্মাধ্যক্ষ পদের জন্য প্রস্তাবিত হয়। এদিন তা অনুমোদিত হয়েছে। নবনিযুক্ত পূর্ত কর্মাধ্যক্ষ রজনীকান্ত বেরা বলেন, দল ও জনগণ তৃতীয়বারের জন্য পঞ্চায়েত সমিতির যে গুরুদায়িত্ব আমাকে দিয়েছে, আমি আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পাথরপ্রতিমা ব্লকের সার্বিক উন্নয়ন করার চেষ্টা চালিয়ে যাব।

Related Articles

Back to top button