05 Aug 2021, 6:20 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণারাজ্য

পাথরপ্রতিমার ৪ নেতানেত্রীকে তৃণমূল থেকে বহিষ্কার

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: দলবিরোধী কাজের অভিযোগে তৃৃণমূল কংগ্রেস থেকে পাথরপ্রতিমার চার নেতানেত্রীকে বহিষ্কার করা হল। এঁঁরা হলেন রামগঙ্গার অপূর্ব দাস, ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের খোকন দাস, দিগম্বরপুর গ্রাম পঞ্চায়েতের স্বপন গিরি এবং তাঁর স্ত্রী সীতা গিরি। মঙ্গলবার পাথরপ্রতিমার তৃণমূল বিধায়ক সমীরকুমার জানা এই কথা জানান।

তিনি বলেন, অপূর্ব দাস পঞ্চায়েত সমিতির সদস্য, খোকন দাস ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের সঞ্চালক, স্বপন গিরি পাথরপ্রতিমা উত্তর চক্রের প্রাইমারি সেলের চেয়ারম্যান এবং ওঁর স্ত্রী সীতা গিরি এসএসকেএর চেয়ারম্যান ছিলেন। এঁরা চারজন দীর্ঘদিন ধরে বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে কাজকর্ম করেছিলেন বলে অভিযোগ।

তিনি বলেন, বিধানসভা নির্বাচনে দলকে হারানোর জন্য এঁরা বিজেপিকে সহযোগিতা করেছেন। তাই প্রত্যেক অঞ্চল তৃণমূল কংগ্রেসের সুপারিশ ক্রমে এই চারজনকে ছ’ বছরের জন্য তৃণমূল কংগ্রেস থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানান সমীরবাবু।এদিন পঞ্চায়েতকে কেন্দ্র করে আগামী দিনে দল কীভাবে চলবে, সে বিষয়ে উচ্চ পর্যায়ের বৈঠক সেরে নেয় পাথরপ্রতিমা ব্লক তৃণমূল কংগ্রেস।

দলীয় কার্যালয়ে ১৬টি নির্দিষ্ট পয়েন্টের উপর তিন ঘণ্টার বৈঠক হয়েছে এদিন। পৌরোহিত্য করেন পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা। তৃণমূল কংগ্রেসের দেড় শতাধিক নেতা-কর্মী এদিন ওই বৈঠকে উপস্থিত হয়েছিলেন। বৈঠকে দুর্নীতিমুক্ত পঞ্চায়েত গড়ার ডাক দেওয়া হয়েছে বলে সমীরবাবু জানিয়েছেন।

তিনি বলেন, আগামী দিনে দল কীভাবে চলবে, তা নিয়ে বিস্তারিত আলাপ আলোচনা করা হয়েছে। এছাড়া দলের নীতি নির্ধারণ তৈরি করা হয়েছে। যার জন্য এক মাস সময় দেওয়া হয়েছে। এরমধ্যে পাড়া কমিটি, বুথ কমিটি এবং অঞ্চল কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।

সাংগঠনিক নিয়ম মেনে সবাইকে কাজকর্ম করতে হবে। আগামীদিনে পঞ্চায়েত নির্বাচনের জন্য আগাম প্রস্তুতি পর্বের কাজ শুরু করা হয়েছে বলে সমীরবাবু জানান। পঞ্চায়েতের স্বচ্ছতা নিয়ে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল কর্মীদের।

Related Articles

Back to top button