25 Sep 2021, 5:54 AM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

পাথরপ্রতিমার সুতারবাগের চরে ৬৪ একর জমিতে ম্যানগ্রোভের চারা লাগানো শুরু

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: যশ ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত সুন্দরবনকে নতুনভাবে গড়ে তুলতে সোমবার পাথরপ্রতিমায় উদযাপিত হল ম্যানগ্রোভ দিবস। দক্ষিণ রায়পুরের ফেরিঘাটের ব্রিজের উপর এই অনুষ্ঠান হয়। যার শুভ উদ্বোধন করেন পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামগঙ্গা রেঞ্জ ও বিভাগের আধিকারিক, এসডিও অরণ্য বন্দ্যোপাধ্যায়, পাথরপ্রতিমার বিডিও রথীন্দ্রচন্দ্র দে, পঞ্চায়েত সমিতির সভাপতি শেখ আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি হিমাংশুশেখর রাউত, পঞ্চায়েত সমিতির অন্যান্য কর্মাধ্যক্ষ, দক্ষিণ রায়পুর গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।এদিন ওই গ্রাম পঞ্চায়েতের সুতারবাগ নদীর চরে ৬৪ একর জমিতে ম্যানগ্রোভ চারা লাগানোর কাজ শুরু করা হয়েছে বলে জানান বিধায়ক সমীরকুমার জানা।

তিনি বলেন, প্রতি বছর প্রাকৃতিক ঘূর্ণিঝড়ে সুন্দরবনের বহু গাছপালা ধ্বংস হয়ে গিয়েছে। বনের প্রাকৃতিক সৌন্দর্য ফেরাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। মুখ্যমন্ত্রীর নির্দেশে পাথরপ্রতিমার ১৫টি গ্রাম পঞ্চায়েতের নদীর চরে এক কোটির বেশি ম্যানগ্রোভ চারা রোপণের লক্ষ্যমাত্রা রয়েছে বলে তিনি জানান।

Related Articles

Back to top button