19 Jun 2021, 6:07 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
Uncategorizedখবরদক্ষিণ ২4 পরগণা

পাথরপ্রতিমার ভোটের ফল নিয়ে চর্চা

রবীন্দ্রনাথ সমন্ত, পাথরপ্রতিমা: বিধানসভার ফল ঘোষণার আর মাত্র দু’দিন বাকি। এখন হারজিতের অঙ্ক কষতে মগ্ন শাসক ও বিরোধী শিবির। পাথরপ্রতিমার বিধানসভা নির্বাচনের ফল কী হতে পারে, তা নিয়েও চলছে চর্চা। গত পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনে বেশ কয়েকটি জায়গায় বিরোধীদের এজেন্টদের বসতে না দেওয়ার অভিযোগ ছিল।

অনেক জায়গায় ভোটদানে বাধা দেওয়ার অভিযোগও উঠেছিল। পঞ্চায়েতে বিরোধী প্রার্থীকে কিডন্যাপ করা হয়েছিল পাথরপ্রতিমায়। সেই ঘটনাগুলি এবারের নির্বাচনে দেখা যায়নি। রাজনৈতিক বিশ্লেষকের দাবি, জি-প্লট, হেরম্ব গোপালপুর এবং পাথরপ্রতিমা গ্রাম পঞ্চায়েত সহ কয়েকটি গ্রাম পঞ্চায়েতে গত লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার ক্ষেত্রে ভয়ের বাতাবরণ তৈরি হয়েছিল।

কেন্দ্রীয় বাহিনী থাকার কারণে এই নির্বাচনে সেই ভয় কেটে গিয়েছে। সাধারণ মানুষ অবাধে ও শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছে বলে রাজনৈতিক মহলের একাংশের ধারণা। দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতে সিপিএমের ভোট যদি জোটের পক্ষে না থাকে, সেক্ষেত্রে বিজেপির বাড়বাড়ন্ত হতে পারে।

অন্যদিকে, আম্ফান সহ অন্যান্য দুর্নীতির অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। সেক্ষেত্রে শাসকদল চাপে পড়তে পারে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন।

তবে ১৫ হাজারের বেশি ভোটে জয় সুনিশ্চিত বলে তৃণমূল কংগ্রেস প্রার্থী সমীরকুমার জানার দাবি। তবে সব আশায় জল ঢেলে দিয়ে বিজেপি দাবি করেছে,

তাদের পাথরপ্রতিমার প্রার্থী অসিতকুমার হালদার তিন থেকে চার হাজার ভোটে জয়ী হতে পারেন। আপাতত পাথরপ্রতিমা বিধানসভা নির্বাচনের ফলের দিকে তাকিয়ে আছে সাধারণ মানুষ।

Related Articles

Back to top button