26 Jul 2021, 8:24 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

পাথরপ্রতিমার ‘ক্ষতিগ্রস্তদের’ তালিকায় অনিয়মের অভিযোগ তুললেন বিরোধীরা

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: পাথরপ্রতিমার গোপালনগর গ্রাম পঞ্চায়েতের বন্যাকবলিত এলাকায় ক্ষতিগ্রস্তদের ভুয়ো তালিকা তৈরির অভিযোগ উঠেছে শাসক তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তৃণমূল অবশ্য তা অস্বীকার করেছে।
ওই গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান এবং বর্তমান পঞ্চায়েত সদস্য সুভাষ পুরকাইত জানান, বন্যায় যাঁদের প্রকৃতই ঘরবাড়ি ভেঙেছে, তাদের মধ্যে অনেককেই আর্থিক অনুদান থেকে বঞ্চিত রাখা হয়েছে।

আবার যেখানে নোনা জল ঢোকেনি, সেখানে যাঁদের ছাদযুক্ত পাকা বাড়ি রয়েছে, তাঁদের অনেকেই পূর্ণাঙ্গ বা আংশিক আর্থিক অনুদান পেয়েছে। এছাড়া পঞ্চায়েত প্রধান স্বচ্ছতার সঙ্গে ক্ষতিগ্রস্তদের পূর্ণাঙ্গ তালিকা সর্বসমক্ষে প্রকাশ করেননি। বিরোধী পঞ্চায়েত সদস্যদের এ ব্যাপারে অন্ধকারে রাখা হয়েছে বলে সুভাষবাবুর অভিযোগ।

বিরোধী পঞ্চায়েত সদস্যদের পক্ষ থেকে এ বিষয়ে লিখিতভাবে প্রশাসনের বিভিন্ন মহলে জানানো হয়েছে বলে ওই প্রাক্তন প্রধান জানান।গোপালনগর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দেবরঞ্জন গিরি জানান, সরকারি আধিকারিক ক্ষতিগ্রস্তদের চিহ্নিত করে জেলায় যাঁদের নাম পাঠিয়েছিলেন, তাঁদের জন্য আর্থিক অনুমোদন মিলেছে। এখানে বিরোধী দলনেতার কোনও ভূমিকা নেই।

নির্দল সদস্যরা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছেন এবং এঁরা সবসময় গ্রাম পঞ্চায়েতের কাজে বাধা দিয়েছেন। নিয়ম অনুযায়ী গ্রাম পঞ্চায়েতের সমস্ত কাজকর্ম করা হচ্ছে বলে দাবি করেন উপপ্রধান।

ক্ষতিগ্রস্তদের আবেদনের ভিত্তিতে জেলার অনুমোদন অনুযায়ী বন্যাকবলিত এলাকাযর ক্ষতিগ্রস্তরা আর্থিক অনুদান পেয়েছেন বলে জানান গোপলনগর গ্রাম পঞ্চায়েতের নির্বাহী সহায়ক ভাস্কর শুসুড়ি।

Related Articles

Back to top button