26 Jul 2021, 7:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

পাথরপ্রতিমার কংগ্রেস নেতা সৌমেন্দ্রনাথ দাস প্রয়াত

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: দীর্ঘ রোগভোগের পর মঙ্গলবার পাথরপ্রতিমা হাসপাতলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পাথরপ্রতিমা ব্লক কংগ্রেস কমিটির সহ-সভাপতি এবং দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান সৌমেন্দ্রনাথ দাস। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। স্ত্রী আশলতা দাস এবং দুই ছেলে বর্তমান।

তাঁর মৃত্যুতে উপস্থিত ছিলেন সংযুক্ত মোর্চার পক্ষে সিপিএম নেতা অজয়কুমার জানা, পাথরপ্রতিমা ব্লক কংগ্রেসের সভাপতি শুভ্রাংশুশেখর নায়েক সহ কংগ্রেসের অন্যান্য নেতৃত্ব। দলীয় সূত্রে খবর, তিনি দীর্ঘদিন ক্যান্সার রোগে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে। ছাত্রজীবন থেকে তিনি একজন কংগ্রেস ঘরানার লোক ছিলেন। তিনি দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতে ২০ বছর ধরে পঞ্চায়েত সদস্য ছিলেন। উপপ্রধানের দায়িত্বও সামলেছেন। ১৯৮৮ সালে প্রথম পঞ্চায়েত সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল এবং ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত উপপ্রধান হয়েছিলেন।

মৃত্যুর আগে পর্যন্ত তিনি ছিলেন পাথরপ্রতিমা ব্লক কংগ্রেস কমিটির সহ-সভাপতি। দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতে তাঁর সমাজসচেতন মূলক কর্মকাণ্ড ছিল প্রতিটি নাগরিকের কাছে মনে রাখার মতো। প্রদেশ এবং জেলা কংগ্রেসের পক্ষ থেকে বীরেশচন্দ্র মন্ডল জানান, সৌমেন্দ্রনাথ দাসের মৃত্যুতে ব্লক কংগ্রেস এক দক্ষ নেতাকে হারাল।

Related Articles

Back to top button