12 Jun 2021, 10:40 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবরদেশরাজ্য

‘পর্যাপ্ত টিকা নেই, অপেক্ষা করুন’,ভ্যাকসিন না থাকার কথা প্রকাশ্যে ঘোষণা দিল্লি, মুম্বাই সরকারের

সংবাদ সংস্থা : তৃতীয় দফার করোনার টিকাকরণ শুরু হচ্ছে আগামী ১মে থেকে। আর শেষ মুহূর্তে দিল্লি সরকার ঘোষণ করল, ভ্যকসিন দেওয়ার জন্য তাঁদের কাছে পর্যাপ্ত টিকা নেই। প্রাইভেট কোম্পানির থেকে ভ্যাকসিন পাওয়ার জন্য অপেক্ষা করছে তারা। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন একথা জানিয়েছেন।

তিনি বলেছেন, “এখনও পর্যন্ত আমাদের কাছে ভ্যাকসিন নেই। আমরা কোম্পানিকে ভ্যাকসিনের জন্য অনুরোধ করেছি। যখন ভ্যাকসিন আসবে, আমরা আপনাদের জানাব।” দিল্লি সরকারকে কবে নাগাদ ভ্যাকসিন পাঠানো হবে তা নিয়ে এখনও কোম্পানিগুলি নিশ্চয়তা দিতে পারেনি বলে জানিয়েছেন তিনি।

পাশাপাশি মুম্বই পৌরসভার তরফেও জানিয়ে দেওয়া হল যে, ১ মে থেকে কোনও মতেই ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণ শুরু করা যাবে না । বৃহস্পতিবার বৃহ্নমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের অতিরিক্ত কমিশনার অশ্বীনী বিড়ে টুইট করে বলেন, “নতুন বয়সসীমার টিকাকরণ তখনই শুরু হবে, যখন আমাদের কাছে পর্যাপ্ত টিকা থাকবে।

১ মে থেকেই টিকাকরণ শুরু করা সম্ভব নয়।”তবে শহরের প্রবীণ মানুষরা যাতে টিকাকরণ নিয়ে নিশ্চিত থাকেন, সেই বিষয়েও আশ্বস্ত করেন তিনি। তিনি টুইট করে বলেন, “যতক্ষণ অবধি পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন না আসছে, ততদিন দয়া করে অপেক্ষা করুন।

আপনাদের লম্বা লাইনে দাঁড়াতে হবে না।আপাতত ভ্যাকসিন সরবরাহে ঘাটতি চলছে এবং সমস্ত কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ টিকা নেই। তবে টিকা এসে গেলেই পুনরায় টিকাকরণ প্রক্রিয়া শুরু করা হবে।

Related Articles

Back to top button