05 Aug 2021, 6:20 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবররাজ্য

পণ্য পরিবহণে রাজ্যে বাড়ল সেফ অ্যাক্সেল লোড, খুশি ট্রাকমালিকরা

স্টাফ রিপোর্টার : দীর্ঘ আন্দোলনের পর এ বার ট্রাকে পণ্য পরিবহণের ক্ষেত্রে সেফ অ্যাক্সেল লোড বাড়াতে সবুজ সংকেত দিল রাজ্য পরিবহণ দফতর । এই বিষয়ে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ট্রাকে পরিবহণের ক্ষেত্রে অবিলম্বে রাজ্যে রিভাইজড সেফ অ্যাক্সেল ওয়েট চালু করা হবে ।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গলের সব অপারেটর অ্যাসোসিয়েশনের তরফে দীর্ঘ সময় ধরে ট্রাকে পরিবহণের ক্ষেত্রে সেফ অ্যাক্সেল লোড বারবার দাবি করা হয়েছে । এ বার সেই দাবিকে মান্যতা দিল রাজ্য পরিবহণ দফতর । ২০১৮ সালে কেন্দ্রীয় সরকারের তরফে এই নিয়মটিতে সংশোধন করে অন্যান্য রাজ্যে তা চালু করা হলেও, পশ্চিমবঙ্গের ক্ষেত্রে এই নিয়মটি চালু হয়নি এতদিন ।

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ঘোষ বলেন যে, “আমাদের রাজ্যে অ্যাক্সেল লোড বাড়ানো হয়নি এতদিন । এরফলে রাজ্যের ট্রাক মালিকদের বিপুল টাকা লোকসান হচ্ছে ।

অবশেষে এই নতুন অ্যাক্সেল লোড চালু করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহণমন্ত্রীকে আমরা আন্তরিক ধন্যবাদ জানাই ।

অন্যান্য রাজ্যে এই নিয়মটি অনেকদিন হল চালু হয়েছে । সেখানকার ট্রাকগুলি ২৫ শতাংশ বাড়তি পণ্য নিয়ে আমাদের রাজ্যে আসে । কিন্তু আমাদের রাজ্যের ট্রাক ব্যবসা এতদিন বঞ্চিত হচ্ছিল ।”

Related Articles

Back to top button