25 Sep 2021, 11:57 AM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

নিয়োগে দুর্নীতি! নিয়োগের তথ্য তলব কলকাতা হাই কোর্টের

স্টাফ রিপোর্টারঃ ২০১৪ সালের প্রাথমিক টেট -এর ভিত্তিতে যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁদের সম্পূর্ণ নিয়োগ তালিকা তলব করল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার এক জনস্বার্থ মামলা-র শুনানিতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল সেই তালিকা চেয়ে পাঠিয়েছেন।2014 সালের প্রাথমিক টেট অনুযায়ী 2017 সালে প্রায় 15 হাজারেরও বেশি প্রাথমিক শিক্ষক নিয়োগ করেছিল প্রাথমিক শিক্ষা সংসদ।

কিন্তু সেই নিয়োগে দেখা যায় একাধিক প্রার্থীকে প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই নিয়োগ করা হয়েছে। শুধু উত্তর দিনাজপুরেই এমন 13 জনের খোঁজ পাওয়া গিয়েছে যাঁরা টেট পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও প্রাথমিক স্কুলে শিক্ষক হিসাবে নিযুক্ত হয়েছিলেন। এর বিরুদ্ধে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের মামলা দায়ের হয়৷ বিচারপতি বিষয়টির মধ্যে বড় দুর্নীতির ইঙ্গিত পেয়ে বৃহত্তর স্বার্থে মামলাটি জনস্বার্থ হিসাবে বিবেচনা করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে পাঠিয়ে দেন।

এরপরই এদিন ক্ষুব্ধ কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল 15 হাজার নিযুক্ত শিক্ষকের তালিকা 22 সেপ্টেম্বরের মধ্যে আদালতে জমা করার নির্দেশ দিয়েছেন। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জানিয়েছেন, সংসদ নিজে না পারলে আদালত সেই তালিকা থেকে কাদের অন্যায় ভাবে নিযুক্ত করা হয়েছে তা খুঁজে বের করবে।

Related Articles

Back to top button