21 Sep 2021, 2:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

নিখোঁজ শিক্ষামন্ত্রী! থানায় ডায়েরি শিক্ষকদের

স্টাফ রিপোর্টারঃ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নিখোঁজ! এমনই দাবি নিয়ে বিধাননগর পুলিশ কমিশনারের কাছে মেল মারফত অভিযোগ জানাল পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ। মঙ্গলবার বিভিন্ন পোস্টার গলায় ঝুলিয়ে বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখান পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা। তবে কিছুক্ষণ বাদেই বিক্ষোভকারীদের আটক করে নিয়ে যায় পুলিশ। এদিকে এর পর পাল্টা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নিখোঁজ, এই মর্মে পুলিশের কাছে একটি জেনারেল ডায়েরি দায়ের করতে চায় ওই শিক্ষক সংগঠন!

ওই অভিযোগপত্রে চুক্তিভিত্তিক পার্শ্ব শিক্ষক, এসএসকে, এমএসকে, শিক্ষকবন্ধু, স্পেশাল এডুকেটর এবং ম্যানেজমেন্ট স্টাফদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের জাতীয় শিক্ষানীতির জেরে তাঁরা আতঙ্ক এবং উদ্বিগ্ন। কারণ, জাতীয় শিক্ষানীতির ফলে চুক্তিভিত্তিক শিক্ষক ও শিক্ষাকর্মীদের চাকরিতে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এ নিয়ে তাঁরা রাজ্য সরকারের সহায়তা চেয়েও পাচ্ছেন না বলে অভিযোগ। সংশ্লিষ্ট অভিযোগপত্রে ওই শিক্ষক সংগঠন লিখেছে, গত তিন মাস ধরে রাজ্যের শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে চিঠিচাপাটি করেও কোনও ফল মেলেনি।

বেতন বৃদ্ধি ও চাকরি সুনিশ্চিত করা, মূলত এই দুটি দাবি নিয়ে তাঁরা শিক্ষামন্ত্রীর সঙ্গে বারেবারে দেখা করার চেষ্টা করতে চেয়েও ব্যর্থ হয়েছেন। এই প্রেক্ষিতে পশ্চিমবঙ্গ শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সভানেত্রী ছবি চাকী এই অভিযোগপত্রে লিখেছেন, “রাজ্যের শিক্ষামন্ত্রীর দেখা পাচ্ছি না বা শিক্ষা দপ্তর হতে কোন চিঠির উত্তর না পাওয়ার কারণে আমাদের মনে হচ্ছে, শিক্ষামন্ত্রী নিখোঁজ হয়েছেন।” যদিও পুলিশ এই অভিযোগ গ্রহণ করেনি বলে খবর।

Related Articles

Back to top button