24 Jul 2021, 3:36 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

নামখানায় জল ঢুকে ক্ষতিগ্রস্ত ঘরের দেওয়াল চাপা পড়ে মৃত্যু মহিলার, দু’লক্ষ টাকা দিলেন মন্ত্রী

অমিত মণ্ডল ও রবীন্দ্রনাথ মণ্ডল, নামখানা: মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক মধ্যবয়স্কা মহিলার। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার নামখানার দ্বারিকনগর এলাকায়। মৃত মহিলার নাম কবিতা মণ্ডল (৫৫)। এই ঘটনায় শুক্রবার মৃতার স্বামীর হাতে দু’লক্ষ টাকার চেক তুলে দেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা।যশের তাণ্ডবে এবং জলোচ্ছ্বাসে নামখানার দ্বারিকনগরের লোকনাথপাড়া সহ বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছিল একাধিক মাটির বাড়ি।

কবিতা মণ্ডলের বাড়ির আংশিক ক্ষতি হয়েছিল। জলোচ্ছ্বাসের সময় উঁচু জায়গায় আশ্রয় নেন তাঁরা। জল কমতেই নিজের বাড়িতে চলে এসে দেখেন, নোনা জল ঢুকে ঘরসহ দেওয়ালের ক্ষতি হয়েছে।কবিতা মণ্ডলের স্বামী গৌরহরি মণ্ডলের প্যারালাইসিস হওয়ায় রোজগার করতে পারেন না। বাড়ি মেরামতের টাকা জোগাড় করতে পারেননি বছর পঁয়ষট্টির গৌরহরি মণ্ডল। তাই জীবনের ঝুঁকি নিয়ে স্ত্রী, ছেলে ও বৌমাকে নিয়ে সেই ভাঙা বাড়িতেই দিনযাপন করতেন। বৃহস্পতিবার ভাঙা ঘরের পাশে বসে কবিতা মণ্ডল যখন দুপুরের খাবার খাচ্ছিলেন, হঠাৎই হুড়মুড় করে দেওয়ালের একাংশ তাঁর গায়ের উপর ভেঙে পড়ে। সেই সময় ছেলে পুকুরের কাছে কাজ করছিল। বিকট শব্দ শুনে ছুটে আসে। ততক্ষণে মাটিচাপা পড়ে গিয়েছে কবিতা মণ্ডল।

ছেলের চিৎকারে গ্রামবাসীরা ছুটে আসেন। তারপর মাটি সরিয়ে কবিতা মণ্ডলকে বের করার পরেই দ্বারিকনগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই মর্মান্তিক দুর্ঘটনায় এলাকায় নেমে আসে শোকের ছায়া।বৃহস্পতিবার রাতেই এই খবর যায় নামখানার বিডিও শান্তনু সিংহঠাকুরের কাছে। তারপর তিনি কাকদ্বীপের এসডিও অরণ্য বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরাকে বিষয়টি জানান এবং আর্থিক সাহায্যের কথা বলেন।

তারপরই শুক্রবার বিকালে সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা নামখানার বিডিও শান্তনু সিংহঠাকুর, এসডিও অরণ্য বন্দ্যোপাধ্যায় ও জেলা পরিষদের অধ্যক্ষ শ্রীমন্ত মালিকে নিয়ে গৌরহরি মণ্ডলের বাড়িতে পৌঁছান। মৃত কবিতা মণ্ডলের স্বামীর হাতে দু’ লক্ষ টাকার চেক তুলে দেন বঙ্কিমচন্দ্র হাজরা।

Related Articles

Back to top button