19 Jun 2021, 7:38 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
Top Newsখবর

নন্দীগ্রামে আহত মুখ্যমন্ত্রী, ‘রাজনৈতিক নাটক’ বলছেন বিরোধীরা

স্টাফ রিপোর্টার: বুধবার নন্দীগ্রামের রানীচকে এক মন্দিরে পুজো দিতে গিয়ে পড়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশ্য তৃণমূল তরফে অভিযোগ, এটি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এক ষড়যন্ত্র। বিরোধীরা সেই অভিযোগ খারিজ করে ঘটনাটিকে নিতান্তই ‘রাজনৈতিক নাটক’ বলে আখ্যা দিয়েছেন। কেউ কেউ আবার এটিকে ভোট আবহে ‘সহানুভূতি’ লাভের প্রচেষ্টা বলে দাবী করেছেন।

মঙ্গলবার নন্দীগ্রামে কর্মীসভা সেরে বুধবার হলদিয়ায় মনোনয়নপত্র জমা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই পরিকল্পনা মাফিক নন্দীগ্রামে ফিরে জনসংযোগে বেরোন তিনি। রানীচকের এক মন্দিরে কীর্তনেও যোগ দেন। মন্দির থেকে বেরোনোর সময়ই মুখ থুবড়ে পড়েন তিনি। হাতে-পায়ে চোট পায়। সংবাদমাধ্যমকে নিজের ফুলে যাওয়া পা দেখিয়ে বলেন,”দেখুন কতটা ফুলে গেছে।” পায়ে বরফ দিয়েও কিছু লাভ হয়নি। বুকে এবং মাথাও চোটপান তিনি। পরে চিকিৎসকদের পরামর্শে তাঁকে ‘গ্রিন করিডোর’ করে দ্রুত কলকাতার এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয়।

তাঁর চিকিৎসায় পাঁচজন বিশিষ্ট ডাক্তার নিয়ে এক টিমও গঠন করা হয়। মুখ্যমন্ত্রীর অভিযোগ মন্দির থেকে বেরোনোর সময় ৪-৫ জন ভিড়ের মাঝে মুখ্যমন্ত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছেন। তিনি আরো বলেন, ‘ঘটনাস্থলে কোনো পুলিশ বা জেলার পুলিশ সুপার উপস্থিত ছিলেন না।সমস্ত ঘটনায় তৃণমূল তোপ দেগেছে বিরোধীদের উপর। কিন্তু বিরোধীরা ঘটনাটিকে নিছকই ‘মুখ্যমন্ত্রীর নাটক’ বলে আখ্যা দিয়েছেন।

এদিন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী জানান, “পুলিশমন্ত্রী বলছেন, পুলিশ ছিল না। পুলিশের অনুপস্থিতিতে হামলা হল! এটা অসম্ভব! নির্বাচনের আগে একটা সমবেদনা তৈরি করার চেষ্টা চলছে। আর বাংলার পুলিশমন্ত্রী যদি পুলিশের নিরাপত্তা না পান, তা হলে বাংলার সাধারণ মানুষের কী হবে?” তিনি প্রশ্ন তুলে বলেন,” তাহলে মুখ্যমন্ত্রীর শিকার করা উচিত, বাংলায় আইন ব্যবস্থার বেহাল দশা।” বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় বলেন , “ঘটনায় সহানুভূতি রয়েছে কিন্তু এটি নিয়ে রাজনীতি চলছে।” নন্দীগ্রামের বামপ্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় সবসময় নাটক করেন।” তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ অবশ্য সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, “মুখ্যমন্ত্রী মানুষের সাথে মেশেন।

সেই সুযোগ নিয়েই এই ঘটনাটি ঘটানো হয়েছে।”ঘটনায় তদন্তের দাবি করে বিরোধীরা। এদিন রাজ্যের পুলিশের বিশেষ পর্যটক বিবেক দুবে জানায়, “ঘটনাটির তদন্ত চলছে। তদন্তের পরই সমস্ত বিষয়টি জানা যাবে।” এদিন রাজ্যপাল জগদীপ ধনকড় হাসপাতালে এসে মুখ্যমন্ত্রীকে দেখে যান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button