26 Jul 2021, 7:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরখেলা

নজির গড়ে দেশকে জেতালেন মিতালি

সংবাদ সংস্থা : ৮৬ বলে অপরাজিত ৭৫ রানের ইনিংস উপহার দিয়ে তিনি শুধু দলকে জেতালেনই না, তারই সঙ্গে গড়ে ফেললেন অভিনব এক কীর্তি। মহিলাদের তিন ফর্ম্যাটের ক্রিকেটে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক শার্লট এডওয়ার্ডসের ১০,২৭৩ রানকে পিছনে ফেলে দিলেন মিতালি রাজ।

এই মুহূর্তে ভারতীয় মহিলা দলের অধিনায়কের মোট রান দাঁড়াল ১০,২৭৭ (টেস্টে ৬৬৯, একদিনের ক্রিকেটে এখনও পর্যন্ত ৭২৪৪ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ২৩৬৪)। তিনিই এই মুহূর্তে আন্তর্জাতিক মহিলা ক্রিকেটে সবচেয়ে বেশি রানের অধিকারী।একদিনের সিরিজের ফয়সালা হয়ে গিয়েছিল আগেই। শনিবার নিয়মরক্ষার ম্যাচে ঘাড়ের চোট সারিয়ে ফেরা মিতালি খেললেন অধিনায়কোচিত ইনিংস।

ইংল্যান্ডের ২১৯ রান তাড়া করতে নেমে ভারত তোলে ৬ উইকেটে ২২০ রান, তিন বল বাকি থাকতেই। মিতালির ইনিংসে ছিল আটটি চার। ম্যাচের সেরা ভারত অধিনায়ক বলেছেন, “ডাগআউটে বসে থেকে ম্যাচ জেতা যায় না। তাই আমি দলের স্বার্থেই এই ম্যাচে খেলার সিদ্ধান্ত নিয়েছিলাম। ব্যাট করার সময় বুঝেছিলাম, এই রান তাড়া করতে হলে একটা ভাল পার্টনারশিপ তৈরি করা দরকার। সেখানে সতীর্থরা দারুণ সাহায্য করেছে। ম্যাচের শেষ বল পর্যন্ত উইকেটে থাকতে চেয়েছিলাম।

সেই লক্ষ্যেও সফল হয়েছি। এই জয়টা তাই বেশি তৃপ্তিদায়ক মনে হচ্ছে।” ২১৯ রান তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভালই করেন স্মৃতি মন্ধানা এবং শেফালি বর্মা। ২৯ বলে ১৯ রান করে শেফালি ফিরে গেলেও স্মৃতি উপহার দেন ৫৭ বলে ৪৯ রানের ইনিংস। তিনি মারেন আটটি চার। ওপেনিং জুটিতে ওঠে ৪৬ রান। তার পরেই শুরু হয়ে যায় মিতালির শাসন।

প্রথমে হরমনপ্রীত কৌরের (১৬) সঙ্গে ৭৫ বলে ৫০, দীপ্তি শর্মার (১৮) সঙ্গে জুটি বেঁধে মূল্যবান ৩৩ রান এবং পরে স্নেহ রানার (২৪) সঙ্গেও ৫০ রানের জুটি গড়েন অধিনায়ক। তারই সঙ্গে চলতি সফরে ভারতীয় দলকে প্রথম জয়ও এনে দেন মিতালি।

Related Articles

Back to top button