23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবররাজ্য

দ্রুত ভ্যাকসিনের ব্যবস্থা করুন, মুখ্যমন্ত্রীকে আবেদন ঢাকিদের

স্টাফ রিপোর্টার : ভ্যাকসিন সমস্যায় জর্জরিত ঢাকিরা । শারদ উৎসব দোরগোড়ায় এসে গিয়েছে । এখনও অধিকাংশ ঢাকির ভ্যাকসিন নেওয়া হয়নি । তাই তাঁদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে । যত দ্রুত সম্ভব ভ্যাকসিনের ব্যবস্থা করুন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন বাংলার ঢাকিদের ।বাঙালির শ্রেষ্ঠ উৎসবের জন্য ইতিমধ্যেই তোড়জোড় শুরু হয়ে গিয়েছে । আর মাঝে মাত্র কয়েকটি মাস ।

কিন্তু এর মধ্যেই চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ঢাকিরা । এবারের পুজোয় ভ্যাকসিনেশন না হলে মিলবে না ঢাক বাজানোর সুযোগ ৷ তাই তাঁদের কপালে চিন্তার ভাঁজ । দুর্গাপুজোয় যাঁদের ঢাকের তালে মুখরিত হয় গোটা মণ্ডপ, এখন তাঁরাই দুশ্চিন্তায় ।আসলে বছরের এই ক’টা দিন ঢাকিদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ । কারণ, এই কয়েকদিনের আয় তাঁদের সারা বছরের উপার্জন । আর সেকারণেই তাঁরা সারা বছর ধরে দুর্গাপুজোর এই ক’টি দিনের দিকে তাকিয়ে থাকেন । কিন্তু গতবছর করোনা আবহে এমনিতেই দুর্গাপুজোয় তেমন ডাক পাননি তাঁরা । এ বছর আবার পুজো মণ্ডপে ভ্যাকসিন বাধ্যতামূলক করা হয়েছে ।

কিন্তু এখনও বহু সংখ্যক পরিবার এমন রয়েছে, যাদের ভ্যাকসিনের একটিমাত্র ডোজও দেওয়া হয়নি ।এই অবস্থায় তাঁরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দিকেই তাকিয়ে রয়েছেন । তাঁদের অনুরোধ, দ্রুত যাতে ভ্যাকসিনের ব্যবস্থা করা যায়, সেই বিষয়ে কোনও ব্যবস্থা গ্রহণ করুন মুখ্যমন্ত্রী । একই সঙ্গে ঢাকিরা চাইছেন, আগের মতোই আবার সরকারি অনুষ্ঠানে তাঁদের অংশগ্রহণের সুযোগ দেওয়া হোক । এমনটা না হলে তাঁদের না খেয়ে মরা ছাড়া কোনও উপায় থাকবে না ।

Related Articles

Back to top button