12 Jun 2021, 10:40 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবররাজ্য

দ্বিতীয় দফার ভোটে আরও কড়া নিরাপত্তার নির্দেশ নির্বাচন কমিশনের

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ ১ এপ্রিল দ্বিতীয় দফার বিধানসভা নির্বাচন।দ্বিতীয় দফার নির্বাচনে আরও কঠোর নিরাপত্তার আয়োজন করছে নির্বাচন কমিশন।এই দফায় ৩০টি বিধানসভা কেন্দ্রের মোট ১০ হাজার ৬২০টি বুথে মোতায়েন থাকবে মোট ৬৫১ কোম্পানি আধা সেনা।

নন্দীগ্রামে মুখোমুখি লড়াই করছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। তাই এখানে বেশি করে কেন্দ্রীয় বাহিনী রাখা হচ্ছে বলে খবর। জানা গিয়েছে, শুধুমাত্র নন্দীগ্রামেই থাকছে ২১ কোম্পানি আধাসেনা। সোমবার দ্বিতীয় দফায় বাঁকুড়া, দুই মেদিনীপুর, এবং সুন্দরবন পুলিশ জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব। কোনওভাবেই প্রথম দফার পুনরাবৃত্তি চাইছে না নির্বাচন কমিশন। বৈঠকে জেলাগুলিকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জারি রাখতে নির্দেশ দিয়েছেন সিইও।

ভোটের দুদিন আগে থেকেই সবরকম ব্যবস্থা সেরে রাখতে বলা হয়েছে।জানা গিয়েছে, এই দফায় বাঁকুড়ায় মোতায়েন থাকবে ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পূর্ব মেদিনীপুরে রাখা হচ্ছে ১৯৯ কোম্পানি বাহিনী। পশ্চিম মেদিনীপুরে নিরাপত্তার দায়িত্ব থাকছে ২১০ কোম্পানি এবং সুন্দরবন পুলিশ জেলার আসন গুলির ভোটের নিরাপত্তা দায়িত্বে থাকবে মোট ৭২ কোম্পানি আধাসেনা। এছাড়াও এই দফায় মোট ৭৫০টি সেক্টর থাকছে। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশের ইন্সপেক্টর ও সাব-ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিকরা দায়িত্বে থাকবেন।

কোনও অশান্তির ঘটনা ঘটলে দ্রুত সেখানে পৌঁছানোর জন্য সব মিলিয়ে ৬২৪টি কুইক রেসপন্স টিম থাকবে। ছাড়াও হেভি রেডিও ফ্লায়িং স্কোয়াড-সহ, সর্বত্র নাকা চেকিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে বলে কমিশন সূত্রে খবর।

Related Articles

Back to top button