23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরদুনিয়া

দেশে আটকে পরিবার, ভয়কে জয় করে ইংল্যান্ডের ম্যাচ জেতাচ্ছেন রশিদ


সংবাদ সংস্থা : তালিবান আক্রমণে তাঁর দেশ বিধ্বস্ত। দেশ ছেড়ে পালানোর জন্য ব্যাকুল হয়ে উঠেছেন সেখানকার মানুষ। প্রায় আট হাজার কিলোমিটার দূরে ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ প্রতিযোগিতায় খেলছেন রশিদ খান। দেশের জন্য মন কাঁদলেও কর্তব্য থেকে সরছেন না তিনি। রবিবার একার হাতেই জেতালেন তাঁর দল ট্রেন্ট রকেটসকে।প্রতিপক্ষ ম্যাঞ্চেস্টার অরিজিনালস ৪০ বলে এক উইকেট হারিয়ে ৭০ রান তুলে ফেলেছিল।

এমন সময় বল করতে আসেন রশিদ। প্রথম বলেই ফিরিয়ে দেন ওপেনার ফিল সল্টকে। এরপর কলিন অ্যাকারম্যানকে ফিরিয়ে দেন দুই বল পরেই। ৭০/১ থেকে দ্রুত ৭৫/৫ হয়ে যায় ম্যাঞ্চেস্টার।রশিদের তৃতীয় উইকেট কার্লোস ব্রাথওয়েটের। ইংল্যান্ডের নতুন এই প্রতিযোগিতায় বোলারের ওভার নয়, বলের সংখ্যা গোনা হয়। রশিদ ২০ বলে ১৬ রানে ৩ উইকেট নেন। ট্রেন্ট রকেটস ৯৫ বলেই প্রয়োজনীয় রান তুলে দেয়।

তবে এত ভাল বোলিং করেও রশিদ ম্যাচের সেরা হননি। অর্ধশতরান করে সেই পুরস্কার পান দাউইদ মালান।আফগানিস্তানের জন্য রশিদের মন কতটা দুঃখে সেটা বোঝা গিয়েছে কেভিন পিটারসেনের কথায়। ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান জানিয়েছেন, প্রতি মুহূর্তে আফগানিস্তানে থাকা নিকটজনের খোঁজখবর নিচ্ছেন রশিদ। এখনও তিনি পরিবারকে দেশ থেকে বের করতে পারেননি।

Related Articles

Back to top button