24 Jul 2021, 10:09 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদেশ

দেশের কোভিড গ্রাফে বড়সড় পতন

সংবাদ সংস্থাঃ শতাধিক দিন পেরিয়ে অনেকটা স্বস্তিসূচক দেশের কোভিড গ্রাফ। বড়সড় পতন দৈনিক সংক্রমণ, মৃত্যুর হারে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৬৬ জন। পরিসংখ্যান বলছে, ১০২ দিন পর দৈনিক সংক্রমণ নামল ৪০ হাজারের নিচে।

সোমবারও দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪৬ হাজারের বেশি। তুলনায় মঙ্গলবার প্রায় ৯ হাজার কেস কমে গেল। গত ২৪ ঘণ্টায় করোনার বলি দেশের ৯০৭ জন। আর একদিনে সুস্থ হয়ে ফিরেছেন ৫৬ হাজার ৯৯৪ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৬.৮৬ শতাংশ। দ্বিতীয় ঢেউ বিদায় নেওয়ার পথে শক্তি ক্রমশ কমছে করোনার।

ডেল্টা কিংবা ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট যতই চোখ রাঙাক, তার বিরুদ্ধে লড়াইতেও বেশ সাফল্য মিলছে। মঙ্গলবারের করোনা পরিসংখ্যানই তার প্রমাণ। একদিনে করোনা সংক্রমণ কমল ৮৫৮২। কমল অ্যাকটিভ রোগীর সংখ্যাও। তা নেমে দাঁড়াল ৫ লক্ষ ৫২ হাজার ৬৫৯এ। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩ লক্ষ ১৬ হাজার ৮৯৭।

সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লক্ষ ৬৬ হাজার ৬০১। আর করোনার কামড়ে প্রাণহানি হয়েছে মোট ৩ লক্ষ ৯৭ হাজার ৬৩৭ জনের। কমেছে দৈনিক মৃত্যুও। সোমবার তা ছিল ৯৭৯। আর মঙ্গলবার ৭২ কমে দাঁড়িয়েছে ৯০৭এ। এ নিয়ে চলতি সপ্তাহে পরপর দু’দিনই মৃতের সংখ্যা রইল হাজারের নিচে।

Related Articles

Back to top button