12 Jun 2021, 11:10 AM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবররাজ্য

দেশজুড়ে এখনই এনআরসি নয়, পাহাড় থেকে মন্তব্য অমিত শাহের

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ এখনই দেশে এনআরসি নয়। দার্জিলিংয়ের সভা থেকে স্পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন রাজ্যে গোর্খা এবং সংখ্যালঘুদের আশ্বাস দিয়ে বলেন, ”এখনই দেশে এনআরসির কোনও পরিকল্পনা নেই। আর যদি ভবিষ্যতে এনআরসি হয়ও, তাতে গোর্খাদের চিন্তার কোনও কারণ নেই। কারণ, আমার কোনও গোর্খা ভাইয়েরা অনুপ্রবেশকারী নয়।”উত্তরবঙ্গে গোর্খা একটি বড়ো ইস্যু।

তারমধ্যে রাজ্যে পঞ্চম দফার নির্বাচনে বেশিরভাগটাই সংখ্যালঘু ভোট। যাঁদের মধ্যে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং নাগরিকপঞ্জি (এনআরসি) নিয়ে ভয় রয়েছে। সেই অস্ত্রকে কাজে লাগিয়েছে তৃণমূল। প্রথম থেকেই মমতা সরকার এর তীব্র বিরোধ করে আসছে। এবার তারই পাল্টা জবাবে অমিত শাহের এই মন্তব্য অত্যন্ত চমকপ্রদ। কারণ সিএএ ইতিমধ্যে আইন রূপে পাশ হয়ে গিয়েছে। যার আগের পর্যায় এনআরসি। কিন্তু তা নিয়ে সরকার এখনও কোনো চিন্তাই করছে না। তাহলে একি শুধুমাত্র রাজনৈতিক স্বার্থে? মজার ব্যাপার সদ্য সমাপ্ত আসামের বিধানসভা নির্বাচনেও এই বিষয়টি বারবার উঠে এসেছে। যেখানে বিজেপি সংশোধিত এনআরসি করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এদিন সভাথেকে এনআরসি ছাড়াও আরও অনেক প্রতিশ্রুতি দেন অমিত শাহ। তৃণমূলকে আক্রমণ করে গোর্খা সম্প্রদায়কে আশ্বাস দিয়ে বলেন, গোর্খাদের তফসিলি উপজাতির অন্তর্ভুক্ত করা হবে। সাথে সাথে চা বাগান শ্রমিকদের বেতন বৃদ্ধি করা হবে। দার্জিলিংয়ের জলের সমস্যা দূর করা হবে। এছাড়া দার্জিলিং পুরসভাকে পুরনিগমে পরিণত করা হবে।

Related Articles

Back to top button