26 Jul 2021, 8:24 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

দিল্লিতে নিহত পাথরপ্রতিমার শ্রমিকের স্ত্রীর হাতে তুলে দেওয়া হল দু’ লক্ষ টাকার চেক

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: শুক্রবার পাথরপ্রতিমার ছোট রাক্ষসখালি হাই স্কুলের ক্যাম্পাসে দিল্লিতে মৃত শ্রমিক অসিত দাসের স্ত্রী তনুশ্রী দাসের হাতে দু’ লক্ষ টাকার চেক তুলে দেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা। দিল্লিতে অসিত দাস শ্রমিকের কাজ করতেন। সেখানে তাঁকে নির্মমভাবে পিটিয়ে মেরে ফেলা হয়েছে বলে কিছুদিন আগে সংবাদে প্রকাশিত হয়েছিল। এদিন মৃত শ্রমিকের পরিবারের পাশে সমবেদনা জানানো এবং আর্থিক সাহায্য করা হল সরকারের পক্ষ থেকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা, পঞ্চায়েত সমিতির সভাপতি আব্দুর রেজ্জাক, কাকদ্বীপের এসডিও, পাথরপ্রতিমার বিডিও, ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। তনুশ্রীদেবী মন্ত্রীর কাছে চাকরির আবেদন করেছিলেন। তবে মৃত শ্রমিকের আড়াই বছরের শিশু সন্তানের পড়াশোনার সমস্ত খরচ সরকার বহন করবে বলে তনুশ্রীদেবীকে আশ্বস্ত করা হয়েছে।বিধায়ক সমীরকুমার জানান, চাঁদপাতা থেকে বামুনের ঘাট পর্যন্ত কংক্রিটের রাস্তার কাজ এ বছরেই শেষ করা হবে বলে মন্ত্রী উপস্থিত গ্রামবাসীকে এদিন আশ্বাস দিয়েছেন। এছাড়া ছোট ছোট দ্বীপগুলিকে সেতু দিয়ে জুড়ে দেওয়ার দাবি জানানো হয়েছে মন্ত্রীর কাছে।

যেমন ছোট রাক্ষসখালি থেকে ক্ষেত্রমোহনপুর কার্জন ক্রিক নদীর উপর এবং ক্ষেত্রমোহনপুর থেকে পাথরপ্রতিমা লক্ষ্মীনারায়ণপুর ওয়ালস ক্রিক নদীর উপর দু’টি সেতু নির্মাণের আবেদন জানানো হয়েছে মন্ত্রীর কাছে। এরপর পাথরপ্রতিমা ব্লক অফিসে মন্ত্রীকে নিয়ে একটি বৈঠক করা হয়। সুন্দরবন উন্নয়ন বোর্ডের সমস্ত পুরনো কাজ যাতে সহজে শেষ করা যায়, সেই আশ্বাসও দিয়েছেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা।

Related Articles

Back to top button