26 Jul 2021, 8:54 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদেশ

তৃতীয় ঢেউতে আক্রান্ত হতে পারে শিশুরা,শহরে শুরু হচ্ছে শিশুদের সেফ হোম

স্টাফ রিপোর্টারঃ আর কয়েক সপ্তাহ পরেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বাংলায়। তবে এবার সবথেকে উদ্বেগ ছড়াচ্ছে শিশুদের নিয়ে। স্বাস্থ্য় বিশেষজ্ঞদের দাবি করোনার তৃতীয় ঢেউতে আক্রান্ত হতে পারে ছোট্ট শিশুরা। তাদের রক্ষা করতে এবার নানা পরিকল্পনা নিচ্ছে স্বাস্থ্য় দফতর।

এতদিন বড়দের জন্য চালু ছিল সেফ হোম। এবার করোনার তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে পাইকপাড়ার হরেকৃষ্ণ শেঠ লেনে আরজিকর লেডিজ হস্টেলের ভেতর তৈরি রাখা হচ্ছে ৬০ শয্যার শিশুদের জন্য সেফ হোম। শিশুদের পাশাপাশি এখানে মায়েরাও থাকতে পারবেন। পর্যাপ্ত শিশু চিকিৎসক,নার্সদেরও রাখা হবে এখানে। শিশুদের চিকিৎসায় ও যত্নে যাতে কোনও ত্রুটি না হয় সেব্যাপারে বিশেষ যত্নবান স্বাস্থ্য দফতর। তাদের জন্য পর্যাপ্ত অক্সিজেনেরও ব্যবস্থা করা হচ্ছে। এদিকে ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থ সবরকমভাবে সহযোগিতা করছে কলকাতা পুরসভাকে। এই সেফ হোমে ৬০টি শয্যা নিয়ে তৈরি হচ্ছে এই সেফ হোম। শিশুদের চিকিৎসা যথাযথ করার জন্য চিকিৎসকদের সবরকম প্রশিক্ষণের ব্যবস্থা করবে ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ।

কলকাতা পুরসভা ও স্বাস্থ্য দফতর গোটা বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। করোনার তৃতীয় ঢেউ যাতে কোনওভাবেই একজন শিশুকেও কেড়ে নিতে না পারে তার জন্য সবরকম পদক্ষেপ নিচ্ছে সরকার। এব্যাপারে পুর প্রশাসক ফিরহাদ হাকিমও বিশেষ নির্দেশ দিয়েছেন।

Related Articles

Back to top button