24 Jul 2021, 10:39 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদেশরাজ্য

ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের আতঙ্কের মধ্যেই সামান্য কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ

স্টাফ রিপোর্টারঃ আতঙ্কের নাম ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। মহারাষ্ট্রের পর মধ্যপ্রদেশেও বাড়ছে করোনা ভাইরাসের অতি উন্নত এবং সর্বশেষ ভ্যারিয়েন্টের দাপট। যা কিনা করোনার তৃতীয় ধাক্কার কারণ হতে পারে। সূত্রের খবর, মধ্যপ্রদেশে করোনার নতুন এই প্রজাতির কবলে পড়েছেন আরও ৭ জন রোগী। মৃত্যু হয়েছে দু’জনের।

মহারাষ্ট্রেও নতুন করে বাড়ছে আক্রান্তের সংখ্যা যা উদ্বেগ বাড়াচ্ছে প্রশাসনের। এই উদ্ধেগের মধ্যেও করোনা গ্ৰাফে কিছুটা স্বস্তিতে দেশ। ফের কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ। শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৫১ হাজার ৬৬৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের চেয়ে খানিকটা কম।

ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১ লক্ষ ৩৪ হাজার ৪৪৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৩ লক্ষ ৮৩ হাজার ৩১০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩২৯ জনের। দেশের দৈনিক সংক্রমণের হার অনেকদিন ধরেই নিম্নমুখী।

তবে, মৃত্যুর হার নিয়ে এখনও পুরোপুরি চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। কারণ, এখনও নিয়মিত দৈনিক হাজারের বেশি মানুষের প্রাণ যাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের জন্য বড় স্বস্তির জায়গা হল অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে ১০ হাজারের বেশি। যার ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ লক্ষ ১২ হাজার ৮৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪ হাজার ৫২৭ জন। ইতিমধ্যেই ভারতে ৩০ কোটি ৭৯ লক্ষ ৪৮ হাজার ৭৪৪ জনকে টিকা দেওয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৭ লক্ষের বেশি মানুষের।

Related Articles

Back to top button