23 Sep 2021, 3:18 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবরখেলা

টোকিওয় ছেলেদের ২০০ মিটারে সোনা জিতলেন কানাডার আন্দ্রে ডে গ্রাসে

সংবাদ সংস্থা : জাতীয় রেকর্ড গড়ে ১৯.৬২ সেকেন্ড সময়ে দৌড় শেষ করে টোকিও গেমস থেকে ২০০ মিটারে সোনা জিতলেন কানাডার দৌড়বিদ আন্দ্রে ডে গ্রাসে। উল্লেখ্য ২০১৬ সালে রিও অলিম্পিক্সে ১০০ মিটারে ব্রোঞ্জ এবং ২০০ মিটারে রুপো পেয়েছিলেন তিনি। এবার সেই জায়গা থেকে দাড়িয়ে নিজের পদকের রঙ পরিবর্তন করতে সমর্থ হলেন ডে গ্রাসে।উল্লেখ্য ২০১৯ সালে তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২০০ মিটারে সোনা জিতেছিলেন।

আন্দ্রে ডে গ্রাসে টোকিওতে ২০০ মিটারের ফাইনালে শেষ ৪০ মিটারে লিড নিয়ে নেন। সেই লিড ধরে রেখেই বাজিমাত করেন তিনি। আমেরিকার কেনি বেদনারেক রুপো ও স্বদেশীয় নোয়াহ লাইলস ব্রোঞ্জ জেতেন।উল্লেখ্য ২০১৯ সালে তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২০০ মিটারে সোনা জিতেছিলেন। আন্দ্রে ডে গ্রাসে টোকিওতে ২০০ মিটারের ফাইনালে শেষ ৪০ মিটারে লিড নিয়ে নেন। সেই লিড ধরে রেখেই বাজিমাত করেন তিনি। আমেরিকার কেনি বেদনারেক রুপো ও স্বদেশীয় নোয়াহ লাইলস ব্রোঞ্জ জেতেন।২০০৮ সালে বেজিংয়ে ২০০ মিটারের মঞ্চকে মাতিয়ে দিয়েছিলেন জামাইকান অ্যাথলিট উসেইন বোল্ট।

কিংবদন্তি বোল্টের পারফরম্যান্সের মধ্যে দিয়ে ২০০ মিটারের দৌড়ের মঞ্চে আলাদা একটা ফোকাস এসে গিয়েছিল। ২০০৮ থেকে ২০১৬, টানা তিনটি গেমসে এই বিভাগে সোনা জিতেছিলেন বোল্ট। তাঁর অনুপস্থিতিতে এই প্রথমবার অন্য কোনও দেশের অ্যাথলিট এই বিভাগে সোনা জিততে সমর্থ হলেন।

Related Articles

Back to top button