05 Aug 2021, 4:49 AM (GMT)

Coronavirus Stats

31,815,756 Total Cases
426,434 Death Cases
30,974,748 Recovered Cases
খবররাজ্য

টাটাকে বাংলায় ফেরানোর চেষ্টা পার্থর

স্টাফ রিপোর্টারঃ প্রায় ১৩ বছর আগে জমি আন্দোলনের জেরে বাংলা ছেড়ে গুজরাটে চলে গিয়েছিল টাটা। রাজ্যের শিল্পমন্ত্রীর আসনে বসে পার্থ চট্টোপাধ্যায় এ বার টাটাকে রাজ্যে ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছেন। যে সংস্থার কারখানা উচ্ছেদ করে তৃণমূল পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছে, সেই সংস্থার থেকেই এখন বিনিয়োগ টানার আগ্রহ দেখাচ্ছে সেই তৃণমূল সরকার।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে এই বিষয়ে মুখ খুলেছেন পার্থ। দ্রুত অন্তত দু’টি বড় মাপের শিল্প রাজ্যে আনতে চান পার্থবাবু। যার মধ্যে টাটা অন্যতম সংস্থা হতে পারে, এমন সম্ভবনার কথা তিনি উল্লেখ করেছেন। পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে পার্থ বলেন, “আমাদের কখনই টাটার সঙ্গে কোনও শত্রুতা ছিল না, আমরা ওদের সঙ্গে লড়াইও করিনি।

দেশে এবং বিদেশে, টাটার নাম অত্যন্ত সম্মানের সঙ্গে নেওয়া হয়। সিঙ্গুর কাণ্ডের জন্য টাটাকে দোষ দেওয়া যায় না। সমস্যাটা বাম শাসিত সরকারের জোরপূর্বক জমি অধিগ্রহণ নিয়ে ছিল। বাংলায় বিনিয়োগ করার জন্য আমরা সর্বদা টাটাকে স্বাগত জানাই।” রাজ্যে টাটা আরও বড় বিনিয়োগ করতে পারে, এমন সম্ভাবনার কথাও শোনা গিয়ে পার্থর গলায়।

তিনি বলেন, “আমাদের রাজ্যে ইতিমধ্যেই টাটা মেটালিকা, টিসিএস এবং একটি টাটা সেন্টার রয়েছে। কিন্তু টাটা যদি চায় বড় মাপের প্রস্তুতকারী শিল্প নিয়ে আসতে, সে ক্ষেত্রেও আমাদের কোনও সমস্যা নেই। রাজ্যের তথ্যপ্রযুক্তি সচিব সম্প্রতি আমায় জানিয়েছেন, টাটা আরেকটি সেন্টার তৈরির আগ্রহ দেখিয়েছে।” রাজ্য সরকারের তরফেও বিনিয়োগের জন্য সবরকম চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন রাজ্যে শিল্পমন্ত্রী।

Related Articles

Back to top button