05 Aug 2021, 5:49 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবরখেলা

টাইব্রেকারে কলম্বিয়াকে হারাল আর্জেন্টিনা, কোপার ফাইনালে মুখোমুখি মেসি-নেইমার

সংবাদ সংস্থা : ফ্ল্যাশব্যাক ২০১৬ কোপা আমেরিকা ফাইনাল। তীরে এসে ডুবেছিল তরী। চিলির কাছে পরাস্ত হয়ে ভেঙে পড়েছিলেন ফুটবল ঈশ্বর। বিশ্বকে স্তম্ভিত করে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করেছিলেন লিও মেসি। কিন্তু ভক্তদের আবদারে আর দেশের জার্সি গায়ে নিজেকে প্রমাণ করার তাগিদে অবসর ভেঙে কামব্যাক করেছিলেন।

মনে মনে সংকল্প করেছিলেন, আর্জেন্টিনাকে ট্রফি এনে দেবেনই।কাট টু ২০২১।  আরও একবার কোপা আমেরিকার ফাইনালে মেসির আর্জেন্টিনা। আরও একবার ট্রফি জয়ের হাতছানি এলএম টেনের সামনে। কিন্তু এবারের লড়াইটা যেন আরও কঠিন, আরও বেশি আত্মসম্মানের। কারণ এবার তাঁদের সামনে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল।

বুধসকালে রুদ্ধশ্বাস ম্যাচে কলম্বিয়াকে টাই ব্রেকারে হারিয়ে ফাইনালে ব্রাজিলের সঙ্গে সাক্ষাৎ হতে চলেছে লা অ্যালবিসেলেস্তেদের। এদিন, শুরু থেকেই প্রতিপক্ষের উপর চাপ বাড়িয়েছিল আর্জেন্টিনা। খেলার সাত মিনিটেই লতারো মার্টিনেজের গোলে এগিয়ে যায় সেমিফাইনালের ফেভারিটরা।

প্রথমার্ধে ব্যবধান ধরে রাখলেও দ্বিতীয়ার্ধে অবশ্য গোল করে খেলায় সমতা ফেরায় কলম্বিয়ার লুই ডায়াস। তারপর আর গোলমুখ গোলমুখ খুলতে পারেনি কোনও দলই। মেসি ফ্রি-কিক থেকে দুরন্ত শট নেন ঠিকই, তবে বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। নির্ধারিত সময়ে ম্যাচের ফল ১-১ থাকার পর সরাসরি খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে। সেখানেই ৩-২ গোলে জয় নিশ্চিত করে আর্জেন্টিনা। তবে শুটআউটে জয়ের জন্য সমস্ত প্রশংসা প্রাপ্য গোলকিপার মার্টিনেজেরই।

Related Articles

Back to top button