29 Jul 2021, 12:43 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবর

জ্বালানির মূল্যবৃদ্ধির জন্য ভ্যাকসিনকে দায়ী করলেন পেট্রোলিয়াম মন্ত্রী

সংবাদ সংস্থা : গত ২৫ দিনে বিপুল বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম । তার অঙ্ক দেখকে চমকে যাবেন। দ্রুত দু একদিন ছাড়াই বাড়ছে জ্বালানির দাম। দেখা যাচ্ছে গত ২৫ দিনে পেট্রোলের দাম বৃদ্ধি বেড়েছে ৬.০৯ টাকা। ডিজেলের দাম বেড়েছে ৬.৩০ টাকা বেড়েছে ৷গতকাল সোমবার কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ২৮ পয়সা বেড়ে যায়।

পাল্লা দিয়ে বেড়ে যায় ডিজেলের দাম। দাম বাড়ে প্রতি লিটারে ২৯ পয়সা। পেট্রোল তো রাজ্যে ১০০ ছুঁই ছুঁই। সোমবার ৯০ পেরোয় ডিজেল। অর্থাৎ সেটিও সেঞ্চুরিমুখী বললে ভুল হয় না। গতকাল সোমবার কলকাতায় পেট্রোলের দাম হয় লিটারে ৯৬.৩৪ টাকা। ডিজেলের দাম লিটারে ৯০.১২ টাকা।কেন্দ্রীয় পেট্রোলিয়ামমন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এই দাম বৃদ্ধি নিয়ে বলেছেন, ‘মানছি জ্বালানির দামবৃদ্ধিতে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। কিন্তু এক বছরে ৩৫ হাজার কোটি টাকা খরচ করা হয়েছে করোনার ভ্যাকসিনের জন্য। এই কঠিন পরিস্থিতিতে কল্যাণমূলক প্রকল্পের জন্য আমরা অর্থ সঞ্চয় করছি।

’অর্থাৎ তাঁর কথা অনুযায়ী ভ্যাকসিনের জন্য পেট্রোল ডিজেলের দাম বাড়ানো হচ্ছে। এদিকে পেট্রোল-ডিজেলের এমন দাম বৃদ্ধি প্রভাব ফেলছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর উপর। সবকিছুর দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। আর্থিক সমস্যায় মধ্যবিত্ত পরিবার। কেন্দ্রের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা।

Related Articles

Back to top button