19 Jun 2021, 7:38 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
খবররাজ্য

জুনে বোর্ড পরীক্ষা নিতে চলেছে মহারাষ্ট্রে সরকার

সংবাদ সংস্থা : দেশজুড়ে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ উদ্বেগ তৈরি করেছে সকলের মধ্যে। করোনা সংক্রমণ রুখতে একাধিক জায়গায় ফের লকডাউন এবং কার্ফু ঘোষণা করা হয়েছে। পড়ুয়াদের কথা মাথায় রেখে একাধিক রাজ্য সমস্ত স্কুলের ২০২১-২২ সালের অফলাইন পঠন-পাঠনও বন্ধ রাখবার সিদ্ধান্ত নিয়েছে।

তবে মহারষ্ট্রে নিচু ক্লাসের পরীক্ষা বন্ধ রাখলেও বোর্ড পরীক্ষার পড়ুয়াদের জন্য কী সিদ্ধান্ত নিতে চলেছে সরকার সেই দিকে তাকিয়ে ছিল রাজ্যের সকলে। আর সেই ধোঁয়াশা কাটিয়ে সোমবার রাজ্যের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড জানিয়ে দিয়েছেন, ক্লাস ১০ এবং ১২-এর পড়ুয়াদের বোর্ড পরীক্ষা মে মাসের শেষের দিকে নেওয়া হবে।

সোমবার মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড এসএসসি এবং এইচএসসি পরীক্ষাও করোনার সময়ে স্থগিতের বিষয় জানিয়ে একটি টুইট করেন। তিনি টুইটে উল্লেখ করেছেন, বর্তমান কোভিড-১৯ এর কথা মাথায় রেখে রাজ্যের বোর্ড পরীক্ষাগুলি সম্প্রতি বন্ধ রাখা হয়েছে। তবে বিভিন্ন পেশাদার কোর্স এবং দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা মে মাসের শেষের দিকে হতে পারে।

দশম শ্রেণির পড়ুয়াদের পরীক্ষা জুনের দিকে আয়োজন করা হবে বলেও তিনি জানান। এর পাশাপাশি তিনি আরও উল্লেখ করে বলেন, চূড়ান্ত তারিখগুলি এখনও ঠিক করা হয়ে ওঠেনি, তবে স্বাস্থ্য পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার পরে পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে।এর পাশাপাশি এসএসসি এবং এইচএসসি পরীক্ষাও করোনার কারণে স্থগিতের ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী।

Related Articles

Back to top button