05 Aug 2021, 6:50 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবররাজ্য

জাল টিকা রুখতে কড়া স্বাস্থ্যদপ্তর

স্টাফ রিপোর্টারঃ কসবার ভুয়ো টিকা শিবির থেকে শিক্ষা নিয়ে এবার কড় পদক্ষেপ নিল রাজ্যের স্বাস্থ্যদপ্তর। মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল, এ ধরনের বেআইনি কারবার রুখতে হবে। তাঁর নির্দেশমতোই সাধারণ মানুষকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্লু প্রিন্ট ছকে তা কার্যকর করল স্বাস্থ্যভবন।

জানিয়ে দেওয়া হল, এবার থেকে প্রতিদিন দপ্তরের ওয়েবসাইটে তালিকা প্রকাশ করা হবে, যেখানে কোন জেলায় কতগুলি টিকাকেন্দ্র চলছে, তার যাবতীয় তথ্য থাকবে। সরকারি কেন্দ্রগুলির পাশপাশি বেসরকারি উদ্যোগে তৈরি করোনা টিকা শিবিরে হদিশও থাকবে। এই শিবিরগুলি সবই স্বাস্থ্যদপ্তর অনুমোদিত। প্রতিদিন এই সংখ্যার হেরফের হতে পারে।

মঙ্গলবার যেমন, স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইটে রয়েছে মোট ১৬৩৩টি কেন্দ্রের নাম। অর্থাৎ মঙ্গলবার দিনভর রাজ্যের বিভিন্ন জায়গায় সরকার অনুমোদিত মোট ১৬৩৩ টি কেন্দ্র থেকে দেওয়া হবে করোনা ভ্যাকসিন। এর বাইরে যে কোনও শিবির স্বাস্থ্যদপ্তরের চোখে ‘বেআইনি’।

অর্থাৎ টিকা নিতে গেলে প্রতিদিন সকালে স্বাস্থ্যদপ্তরের ওয়েবসাইটে চোখ বুলিয়ে দেখে নিতে হবে, ওইদিন কোন জেলার কোথায় কোথায় কটি শিবির চলছে। আসলে কসবায় ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প নিয়ে এই মুহূর্তে উত্তাল শহর। এই কেলেঙ্কারির প্রভাব পড়েছে সংলগ্ন জেলাগুলিতেও।

ভ্যাকসিন নেওয়া সকলেই আতঙ্কিত এই ভেবে যে তাঁরাও এই প্রতারণার শিকার হননি তো? এই অবস্থায় দাঁড়িয়ে কড়া হাতে জালিয়াতি রুখে দেওয়ার পথে পদক্ষেপ করল স্বাস্থ্যদপ্তর।

মহামারী প্রতিরোধে টিকা নেওয়ার তাড়নায় কেউ যাতে প্রতারণার ফাঁদে না পড়েন, আমজনতার জন্যই প্রতিদিন নিজেদের ওয়েবসাইটে টিকাকেন্দ্রের  তালিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্যভবন।

Related Articles

Back to top button