21 Sep 2021, 1:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

জাগো বাংলায় কলম ধরায় অজন্তাকে শোকজ করল সিপিএম

স্টাফ রিপোর্টারঃ তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় কলম ধরায় এবার বামনেতা অনিল বিশ্বাসের কন্যা তথা সিপিএমের সদস্য অজন্তা বিশ্বাসকে শোকজ করল দল। শনিবার এমনটাই জানিয়েছেন কলকাতা জেলা সম্পাদক তথা সিপিএম রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য কল্লোল মজুমদার।

তৃণমূলের মুখপত্রকে নিয়ে লেখার প্রথম কিস্তি প্রকাশের দিন থেকেই চর্চায় রয়েছেন তিনি। তবে সকলের নজর ছিল বঙ্গরাজনীতিতে নারীশক্তি শীর্ষক উত্তর সম্পাদকীয়তে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কী লেখেন অনিলকন্যা? অবশেষে শনিবার শেষ কিস্তি লিখলেন তিনি। আর সেখানে তৃণমূলনেত্রীর লড়াইকে কুর্নিশ জানিয়েছেন অজন্তা। মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ইতিহাসের সেরা বাঙালি মহিলা রাজনীতিবিদ’ও বলেছেন তিনি। তাঁর কলমে উঠে এসেছে নন্দীগ্রামে তৃণমূল সুপ্রিমোর লড়াইয়ের কথাও। লেখাটির শেষ কিস্তি প্রকাশিত হওয়ার পরই অজন্তাকে শোকজ করা হচ্ছে বলে খবর। সিপিএম রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য কল্লোল মজুমদারের কথায়, লেখার প্রথম কিস্তি প্রকাশিত হওয়ার পরই আমি বলেছিলাম এটা ঠিক নয়।

কারণ অজন্তা আমাদের দলের সদস্য। আর জাগো বাংলা সম্পূর্ণ বিরোধীদলের মুখপত্র। দলের বহু সদস্যই অন্যান্য সংবাদপত্রে লেখেন। তাতে সমস্যা নেই। কিন্তু বিরোধী দলের মুখপত্রে এ ধরনের লেখা মেনে নেওয়া যায় না।” তিনি আরও জানান, দলের তরফে শোকজের চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও এদিন অজন্তা দাবি করেছেন, এটা বাংলার স্বাধীনতার আগে থেকে মহিলাদের রাজনৈতিক অংশগ্রহণ নিয়ে প্রবন্ধ। তাতে যেমন কংগ্রেসের মহিলাদের কথা উঠে এসেছে, তেমনই বামপন্থী মহিলাদের কথাও উঠে এসেছে।

পুরুষদের সঙ্গে অসমে লড়াইয়ে নিজের বিশেষ জায়গা করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এ রাজ্যের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী। তাই এই লেখায় তাঁর কথা আসবেই। আমি চেয়েছিলাম দল মত নির্বিশেষে সকল বাঙালি মহিলার রাজনৈতিক লড়াইয়ের কথা সকলের কাছে পৌঁছে যাক।”

Related Articles

Back to top button