23 Sep 2021, 2:17 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
Kolkataখবররাজ্য

জল যন্ত্রণা দূর করতে ১ বছর সময় চাইলেন ফিরহাদ

স্টাফ রিপোর্টারঃ হিডকোর চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে বড় ঘোষণা করে দিলেন ফিরহাদ হাকিম। শুক্রবার তিনি জানান, এ বার শহরের বাইরেও উপনগরী তৈরি করা শুরু করবে হিডকো। শান্তিনিকেতনে ‘গীতবিতান’ নামের একটি উপনগরী তৈরি করতে চলেছে রাজ্য সরকারের আবাসন দফতরের তালিকায় থাকা এই সংস্থা।

এ বাদেও একাধিক প্রকল্প আগামী সময় নিউটাউন এলাকায় গড়ে তোলা হবে তিনি জানান। ফিরহাদ জানিয়েছেন, নিউটাউনে একটি গ্রিন সিটি ও একটি খেল সিটি তৈরিরও পরিকল্পনা রয়েছে হিডকোর। একই সঙ্গে তিনি একটি নতুন ওয়েবসাইটের উদ্বোধন করেছেন। সেখানে নিউটাউনের যাবতীয় তথ্য পাওয়া যাবে বলে উল্লেখ করেন ফিরহাদ। এর পাশাপাশি কলকাতা শহরের জমা জল নিয়েও আসার বাণী শোনান তিনি। কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক জানিয়েছেন, শহরের জল যন্ত্রণা মিটতে আরও বছরখানেক সময় লাগবে। ফিরহাদের কথায়, “আর একটা বছর লাগবে। এক বছর পর বেহালায় জলের সমস্যা আর থাকবে না। টালিগঞ্জ এলাকায় মেট্রোর কাজ চলছে।

সেই কারণে কিছুটা সময় সমস্যা হচ্ছে। ব্যারিকেডগুলো সরিয়ে দিলে আর সমস্যা হবে না। আর খিদিরপুর এলাকায় জল জমার রোগ আজকের নয়। ১০০ বছর ধরে জল জমে। সেই জন্য আমরা পাম্পিং স্টেশন করেছি। পরের বছর আর জল জমবে না। আলিপুর বডিগার্ড লাইনেও এখানে আর জল জমবে না।”

Related Articles

Back to top button