25 Sep 2021, 11:57 AM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

‘জল যন্ত্রণার জন্য দায়ী মুখ্যমন্ত্রী,’ প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

স্টাফ রিপোর্টারঃ রাজ্যের কিছু এলাকায় বন্যা পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী সরাসরি ডিভিসির দিকে অভিযোগের আঙুল তুলেছেন। প্রধানমন্ত্রীর দফতর থেকেও ম্যান মেড বন্যার তত্ত্বকে কার্যত স্বীকার করে নেওয়া হয়েছে। কিন্তু রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এসব মানতে নারাজ। তাঁর স্পষ্ট দাবি এই গোটা পরিস্থিতির জন্য রাজ্য সরকারই দায়ী।

এনিয়ে খোদ মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন তিনি। পাশাপশি এব্যাপারে এবার প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছেন বলে তিনি জানিয়েছেন। মোদীকে পাঠানো চিঠিতে শুভেন্দু লিখেছেন, ‘ডিভিসির বিরুদ্ধে রাজ্য সরকারের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বন্যা পরিস্থিতির জন্য দায়ী রাজ্য সরকার।’ তিনি আরও জানিয়েছেন, ‘একটা সময়ের পর বাঁধগুলো থেকে জল ছাড়়তেই হবে। না হলে বাঁধ ভেঙে যেতে পারে। রাজ্য সরকার জল ছাড়ার ব্যাপারে পুরোপুরি জানার পরেও সতর্কতামূলক কোনও ব্যবস্থা গ্রহণ করেনি। সেকারণেই কলকাতার পাশাপাশি একাধিক জেলায় এই অবস্থা তৈরি হয়েছে।

’ তবে শুভেন্দু জানিয়েছেন আমি আর একটি চিঠি প্রধানমন্ত্রীকে দেব। মমতাকে নিশানা করে তিনি বলেন, “উনি প্রধানমন্ত্রীকে লিখেছেন, আমি আজ আরেকটা পালটা চিঠি প্রধানমন্ত্রীকে পাঠাচ্ছি। এই বন্যা ও জল দুর্ভোগের জন্য রাজ্য সরকার দায়ী। কলকাতার সল্টলেকে তিনি দুয়ারে নর্দমার জল প্রকল্প চালু করেছেন। এর জন্য দায়ী এই রাজ্যের মুখ্যমন্ত্রী ও তার প্রশাসন।”

Related Articles

Back to top button