29 Jul 2021, 12:43 PM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবরদেশরাজ্য

জম্মুতে ড্রোন হামলা নিয়ে এবার রাষ্ট্রসংঘে সরব ভারত

সংবাদ সংস্থাঃ জম্মুতে ড্রোনের সাহায্যে পাক মদতপুষ্ট জঙ্গিদের হামলার ঘটনাটি এবার আন্তর্জাতিক স্তরে নিয়ে গেল ভারত। সরাসরি রাষ্ট্রসংঘে নালিশ নয়াদিল্লির। সম্প্রতি রাষ্ট্রসংঘের সাধারণ সভায় সদস্য দেশগুলির সন্ত্রাসদমন এজেন্সিগুলির প্রধানদের দ্বিতীয় উচ্চপর্যায়ের বৈঠকে ভারত থেকে যোগ দিয়েছিলেন ভি এস কে কৌমুদী।

সেখানেই তিনি বক্তব্য রাখতে গিয়ে জম্মুর ঘটনা তুলে ধরেন। নিজেদের কার্যসিদ্ধির জন্য জঙ্গিরা সোশ্যাল মিডিয়ার অপব্যবহার করে সাধারণ মানুষের মগজধোলাই করছে, তাঁদের সন্ত্রাসের পথে নিয়ে আসছে। এছাড়া নিত্যনতুন পেমেন্ট পদ্ধতিগুলোর সাহায্য নিয়ে বা ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে অর্থসংগ্রহ করছে এবং বর্তমানে প্রযুক্তির সাহায্য নিয়ে সন্ত্রাসবাদী হামলাগুলি সংগঠিত করছে।

এমনই অভিযোগ করেন কৌমুদী। এরপরই ড্রোন হামলার ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “ড্রোনগুলি সহজে এবং কম খরচে পাওয়া যায়। এগুলির মাধ্যমে সন্ত্রাসবাদীরা শুধু তথ্য জোগাড় করছে তা নয়, অস্ত্র বা বিস্ফোরক পাচার এবং জঙ্গি হামলার ঘটনাও ঘটাচ্ছে।

অবিলম্বে রাষ্ট্রসংঘেরসদস্য দেশগুলির এই ব্যাপারে নজর দিতে হবে। জম্মু-কাশ্মীর সীমান্তে আমরা ইতিমধ্যে ড্রোনের মাধ্যমে অস্ত্রপাচারের ঘটনা ঘটতেও দেখেছি।” এরপরই সন্ত্রাসদমন এবং এই ধরনের ঘটনাগুলিতে বিশ্বের সমস্ত দেশকে একসঙ্গে লড়ার বার্তাও দেন তিনি।

Related Articles

Back to top button