05 Aug 2021, 6:50 AM (GMT)

Coronavirus Stats

31,855,725 Total Cases
426,782 Death Cases
31,007,795 Recovered Cases
খবরদুনিয়া

চিনে ভয়াবহ গ্যাস বিস্ফোরণ, মৃত ১২, আহত শতাধিক

সংবাদ সংস্থা : গাস বিস্ফোরণের ফলে চিনে মৃত্যু হল ১২ জনের। আহত ১০০ জনেরও বেশি। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে। সূত্রের খবর, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।রবিবার চিনের স্থানীয় সময় ভোর সাড়ে ৬টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। চিনের হুবেই প্রদেশের ঝাংওয়াং জেলার শিয়ান শহরে আচমকাই বিস্ফোরণ হয়। গ্যাসের পাইপলাইন ফেটেই ভয়াবহ ওই বিস্ফোরণ হয়।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে দুর্ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে প্রায় ১৫০ জনকে উদ্ধার করেছে উদ্ধারকারী দলের সদস্যরা। তাঁদের মধ্যে ৩৯ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের আঘাত গুরুতর। উদ্ধার করার পর এই ৩৯ জনকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের চিকিৎসা শুরু হয়েছে। চিনের সংবাদ মাধ্যম সূত্রে এই খবর জানা গিয়েছে।

উদ্ধারকারী দলের ঘটনাস্থল থেকে মানুষকে উদ্ধার করার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে ধ্বংসস্তূপ থেকে মানুষকে উদ্ধার করে আনছেন উদ্ধারকারী দলের সদস্যরা।

ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্দিষ্ট করে বলা সম্ভব হয়নি। সবাইকে এখনও উদ্ধার করাও সম্ভব হয়নি। উদ্ধার কাজ এখনও চলছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কীভাবে গ্যাসের ওই পাইপলাইন ফাটল তা খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button