19 Jun 2021, 7:08 AM (GMT)

Coronavirus Stats

29,853,870 Total Cases
385,815 Death Cases
28,725,030 Recovered Cases
খবররাজ্য

চলতি বছরে অমরনাথ যাত্রা ২৮ জুন, চলবে ২২ আগস্ট পর্যন্ত

সংবাদ সংস্থা: চলতি বছর অমরনাথ যাত্রা চালু হবে ২৮ জুন। চলবে ২২ অগাস্ট পর্যন্ত। এমনটাই জানিয়েছে জম্মু ও কাশ্মীরের প্রশাসনের একটি সূত্র। করোনা সংক্রমণকে মাথায় রেখে নির্দিষ্ট এসওপি প্রকাশ করা হয়েছে। সেই এসওপি মেনেই চলবে চলতি বছরের অমরনাথ যাত্রা। এমনটাই রাজ্য প্রশাসন সূত্রে খবর।

শনিবার উপ-রাজ্যপাল মনোজ সিনহার নেতৃত্বে একটি বৈঠক হয়েছে শ্রীনগরে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন অমরনাথ যাত্রা কমিটির প্রতিনিধি-সহ কেন্দ্র-রাজ্যের স্বাস্থ্য সচিব এবং পুলিশকর্তারা। উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রক এবং গোয়েন্দা দফতরের অধিকারিকরা।সেই বৈঠকেই স্থির হয়েছে, আগাম এসওপি মেনেই অমরনাথ যাত্রার প্রস্তুতি করতে হবে। পাশাপাশি সেই এসওপি-ই যাত্রা চলাকালীন লাগু থাকবে।

জানা গিয়েছে, পয়লা এপ্রিল থেকে শুরু হবে যাত্রার রেজিস্ট্রেশন। দেশের ৩৭টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক,জেকে ব্যাঙ্ক এবং ইয়েস ব্যাঙ্কের সংশ্লিষ্ট ব্যাঙ্ক থেকে করা যাবে রেজিস্ট্রেশন।সূত্রের খবর, এবার যেহেতু অমরনাথ যাত্রার ভিড়ে রাশ টানা থাকবে, তাই সকাল ও সন্ধ্যার আরতি প্রদর্শনে বিশেষ অনলাইন স্ট্রিমিংয়ের ব্যবস্থা করা হবে। সেই স্ট্রিমিংয়ে চোখ রেখে আসমুদ্রহিমাচল দেখে নিতে পারবেন অমরনাথের আরতি।

পাশাপাশি যাত্রা সংক্রান্ত বিধিনিষেধ এবং সরকারি ব্যবস্থাপনা সম্পর্কে জানতে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে ‘শ্রী অমরনাথজি যাত্রা অ্যাপ্লিকেশন।‘ শনিবার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এবার তীর্থযাত্রীর সংখ্যায় রাশ টানতে বিশেষ কাছু বদল আনা হবে। দিনপিছু এবং রুটপিছু রেজিস্ট্রেশন সংখ্যা বেঁধে দিতে চায় প্রশাসন।

Related Articles

Back to top button