24 Jul 2021, 4:36 AM (GMT)

Coronavirus Stats

31,331,145 Total Cases
420,038 Death Cases
30,495,352 Recovered Cases
খবররাজ্য

ঘোড়ামারায় নিজের গ্রামে স্বেচ্ছাসেবীদের এনে দুর্গতদের পাশে যুবক

সমরেশ মণ্ডল, ঘোড়ামারা: ঘূর্ণিঝড় যশ ও পূর্ণিমার ভরা কটালে সাগর ব্লকের ঘোড়ামারা দ্বীপ নদীর জলে প্লাবিত হয়ে যায়। এর ফলে সাধারণ মানুষ খুবই অসহায় পরিস্থিতির শিকার হয়। এই প্রতিকূল পরিবেশে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য যখন তারা লড়াই করছে, তখন তাদের পাশে এসে দাঁড়িয়েছে গ্রামেরই ছেলে বিকাশ।

ঘোড়ামারা দ্বীপে বছর পঁয়ত্রিশের যুবক বিকাশ প্রামাণিকের ভিটেমাটি রয়েছে। কিন্তু তিনি দীর্ঘদিন কর্মসূত্রে কাকদ্বীপে বসবাস করেন। ঝড়ের পর ঘোড়ামারা দ্বীপ পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিকাশ নিজের গ্রামের মানুষের পাশে দাঁড়াতে মন চাইলেও সামান্য বেতনের চাকরিতে তা সম্ভব হয়ে উঠছিল না। যতটা পেরেছেন নিজের পয়সাতেই গ্রামের মানুষের পাশে এই দুঃসময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

পাশাপাশি তিনি বিভিন্ন সংস্থার সঙ্গেও যোগাযোগ করতে শুরু করেন। বিভিন্ন সংস্থার মাধ্যমে ধাপে ধাপে বিকাশ ঘোড়ামারা দ্বীপে তাঁর নিজের গ্রামের মানুষের পাশে দাঁড়িয়েছেন। বিভিন্ন সময়ে বহু সংস্থার সঙ্গে যোগাযোগ করে এ পর্যন্ত প্রায় কয়েক হাজার মানুষের হাতে ত্রাণসামগ্রী তুলে দিয়েছেন।

এহেন বিকাশের ভূমিকায় তাঁর গ্রামের মানুষ খুশি।শুধু যশ নয়, বুলবুল, আমফানের সময়ও বিকাশবাবু তাঁর গ্রামের মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন।

বিকাশ প্রামাণিক বলেন, হয়তো আর্থিক সামর্থ্যের জন্য গ্রামের মানুষের পাশে সেভাবে দাঁড়াতে পারিনি। তবে আমি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যোগাযোগ করে নিজের গ্রামের মানুষের পাশে দাঁড়াতে পেরে খুবই ভালো লাগছে।

Related Articles

Back to top button