28 Jul 2021, 12:53 PM (GMT)

Coronavirus Stats

31,484,605 Total Cases
422,054 Death Cases
30,663,147 Recovered Cases
খবরদেশ

‘ঘরে রেশন’ কর্মসূচি বাতিল করতে দিল্লি সরকারকে চিঠি প্রধানমন্ত্রীর, কটাক্ষ মনীশের

স্টাফ রিপোর্টার: বাড়িতে যদি কাপড়, পিজ্জা পৌঁছে যেতে পারে, তাহলে রেশন কেন নয় ? এই যুক্তি দিয়ে রাজধানীর ৭৬ লক্ষ রেশন গ্রাহকদের দোরগোড়ায় রেশন পৌঁছে দিতে চেয়েছিল কেজরিওয়াল সরকার। কিন্তু উপরাজ্যপাল সেই পরিকল্পনায় সম্মতি দেয়নি। অপরদিকে মঙ্গলবার প্রধানমন্ত্রী দিল্লি সরকারকে এক চিঠি লিখে ‘বাড়িতে রেশন’ কর্মসূচী খারিজের প্রস্তাব জানায়।

বুধবার অনলাইন সাংবাদিক বৈঠকে সেই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রীকে তীব্র কটাক্ষ করেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। এদিন তিনি বলেন, প্রধানমন্ত্রী চিঠিতে এক ‘হাস্যকর যুক্তি’ দিয়েছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী চিঠিতে লিখেছেন, শহরের ছোট অলি-গলিতে এবং বহুতল বাড়িতে বসবাসকারী মানুষদের কাছে কিভাবে রেশন পৌঁছবে?’প্রধানমন্ত্রীর এই যুক্তিকে ‘হাস্যকর’ দাবি করে সিসোদিয়া জানান,’দিল্লি সরকার কখনোই প্রধানমন্ত্রীর কাছে এই কর্মসূচির অনুমতি চেয়ে পাঠায়নি। তাহলে তিনি কিভাবে এই অনুমতি খারিজ করলেন।’ তিনি আরো বলেন, রেশন বন্টনের অধিকার রাজ্য সরকারের হাতে। সেখানে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ করার কোনও প্রয়োজন নেই।

‘ তিনি প্রধানমন্ত্রীকে ‘ঝগড়াটে’ বলেও আখ্যা দেন। তাঁর মতে স্বাধীনতার পরবর্তীতে সমগ্র দেশ এমন কোন প্রধানমন্ত্রী দেখেনি। যেখানে প্রতিদিনই কোন রাজ্যের সাথে তিনি রাজনৈতিক লড়াইয়ে ব্যস্ত। কখনো বাংলার সরকার, কখনো দিল্লির, আবার কখনওবা লাক্ষাদ্বীপ। এমনটাই দাবি করেন সিসোদিয়া।

Related Articles

Back to top button