26 Jul 2021, 8:24 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবররাজ্য

খড়ের চাল–মাটির বাড়ি, পরিচারিকা কলিতাই এখন বিজেপির প্রার্থী

বিশ্ব সমাচারের ওয়েবডেস্কঃ এবার বর্ধমান জেলার প্র‌ত্যন্ত গ্রাম থেকে বিজেপি এক মহিলাকে প্রার্থী করেছে। সেটা বিশেষ চমকের নয়। চমকটা রয়েছে প্রার্থীর জীবনযাত্রায়। যা গ্রামীণ মানুষকে ভাবিয়ে তুলেছে। আউশগ্রামের নির্জন–নিরিবিলি রাস্তা দিয়ে একটু ভেতরে ঢুকলে পড়বে মাছ পুকুর পাড়। আর সেখানেই চোখে পড়বে খড়ের চাল, মাটির দেওয়াল ঘেরা তিন কুঠুরির ঘর। তার মধ্যেও মিলবে এক চিলতে বারান্দা। আর তা ঘেরা মাটির দেওয়ালে।

দারিদ্র্যের ছাপ এখানে স্পস্ট। আর এই বাড়ির বাসিন্দাকেই এবারের বিধানসভা নির্বাচনের প্রার্থী করা হয়েছে। এটাই চমক। কারণ এখানে হোয়াটসঅ্যাপ, ফেসবুক–সহ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম প্রবেশ করতে পারেনি। এখানে প্রবেশ করেছে লড়াই–সংগ্রাম করে জীবনকে ফিরে দেখার চাহিদা।তপশিলি জাতির প্রার্থীর জন্য সংরক্ষিত এই আউশগ্রাম বিধানসভা। আর তার প্রার্থী কলিতা মাঝি। পূর্ব বর্ধমানের আউশগ্রাম বিধানসভা কেন্দ্রে তিনিই বিজেপির প্রার্থী। মাটির এই ধুলোমাখা বাড়িতেই তিনি থাকেন স্বামী, স্ত্রী ও ছেলেকে নিয়ে।

এমনকী এই বাড়িতেই থাকেন দুই দেওর, শ্বশুর ও শ্বাশুড়ি। সংসার চালাতে কলিতাকে বাড়ি বাড়ি পরিচারিকার কাজ করতে হয়। উল্লেখ্য, বামপন্থীদের গড় ছিল এই আউশগ্রাম বিধানসভা। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বামেদের থেকে তা ছিনিয়ে নিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের অভেদানন্দ থান্ডার। তবে তা মানুষের রায়েই। এবারও তৃণমুল কংগ্রেসের প্রার্থী হয়েছেন তিনি। সুতরাং লড়াইটা প্রতিকূল পরিস্থিতিতে করতে হবে কলিতাকে।

দরিদ্র পরিবারে মহিলা কলিতা মাঝিকে প্রার্থী করে বিজেপি সম্ভাবনা দেখছে।প্রার্থী হওয়ার পরকলিতা দেবী বলেন, ‘‌বিধায়ক হিসেবে নির্বাচিত হয়ে সবার সমান অধিকারের জন্য কাজ করব। আমি নিজে দারিদ্র্যের মধ্যে দিয়ে লড়াই করেছি। তাই সবার কষ্ট লাঘবের চেষ্টা করব।’‌ এখন তাড়াতাড়ি বাড়ি বাড়ি গিয়ে প্রচার করতে চান আউশগ্রাম বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কলিতা মাঝি। প্রধানমন্ত্রী এসে তাঁর জন্য প্রচার করুন, সেই আবদারও করেছেন তিনি।

Related Articles

Back to top button