21 Sep 2021, 2:02 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবররাজ্য

‘খেলা হবে’ দিবসের সূচনা করলেন মুখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ রাজ্যে খেলা হবে দিবসের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে এই কর্মসূচির সূচনা হয়। ‘খেলা হবে দিবস’-এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মানুন ছাই না মানুন খেলা হবে কথাটা খুব পপুলার হয়ে গিয়েছে।

সংসদ থেকে শুরু করে দিল্লি, রাজস্থান, গুজরাট সব জায়গায়। খেলা তো হবেই। প্রতি বছর ১৬ অগস্ট দিনটি খেলা হবে দিবস পালন করা হবে। খেলাশ্রী প্রকল্পের আওতায় ২৫ হাজার ক্লাবকে ৫ লক্ষ টাকা করে দেওয়া হচ্ছে। খেলা হবে স্লোগানকে চিরস্থায়ী করতে হলে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কার্যকরী করতে হবে। আমি যখন নির্বাচনের সময় বিভিন্ন জায়গায় যেতাম তখন গাড়ি থেকে নামার আগেই সবাই খেলা হবে স্লোগান দিতে শুরু করত। আগামিদিনে সারা দেশেই খেলা হবে। আমি মনে করি খেলা হবে নিয়ে একটা গান করা দরকার।

” এদিন মুখ্যমন্ত্রী জানান, আইএফএ-এর অন্তর্ভুক্ত ৩০৩টি ক্লাবকে ১০টি করে বল ও তিনটি প্রধান ক্লাবকে ১০০টি করে বল দেওয়া হবে। একইসঙ্গে ৩৪৩টি ব্লক, ১১৭টি পুরসভা, ৬টি পুরনিগম, কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ড, ২২টি জেলা নিয়ে ৬৩৩টি ক্লাব ও সংস্থাকেও এই বল দেওয়া হবে। অর্থাৎ সব মিলিয়ে মোট ৯৩৬টি ক্লাব ও সংস্থাকে ১০টি করে বল ও ১৫ হাজার টাকা করে দেওয়া হবে খেলা হবে দিবসে।

Related Articles

Back to top button