25 Sep 2021, 1:27 AM (GMT)

Coronavirus Stats

33,624,419 Total Cases
446,690 Death Cases
32,876,319 Recovered Cases
খবররাজ্য

কোভিড বিধি মেনে খুলল ভিক্টোরিয়া, বেলুড়মঠের দরজা

স্টাফ রিপোর্টারঃ বুধবার থেকে খুলল ভিক্টোরিয়ার দরজা। খুলে গেল ভিক্টোরিয়ার ভেতরের মিউজিয়ামও। সরকারি নিয়ম মেনে পঞ্চাশ শতাংশ দর্শককে ভেতরে প্রবেশধিকার দেওয়া হচ্ছে। টিকিট পাওয়া যাচ্ছে বাইরের কাউন্টার থেকেই। তবে মিউজিয়ামের খোলা বন্ধের সময় সীমায় কিছুটা বদল ঘটেছে। সকাল দশটার পরিবর্তে এগারোটা থেকে সন্ধ্যে ছয়টা পর্যন্ত খোলা থাকবে মিউজিয়াম। টিকিট পাওয়া যাবে সকাল সাড়ে দশটা থেকে।

অন্যদিকে বাইরের উদ্যানটিতে ঢোকার জন্য টিকিট মিলবে ভোর ছয়টা থেকেই। বাইরের উদ্যানটিও খোলা থাকছে সন্ধ্যে ছয়টা পর্যন্তই। যেহেতু করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা রয়েছে। তাই স্বাস্থ্যবিধি মানায় যথেষ্ট কড়া কর্তৃপক্ষ। কিউরেটর জয়ন্ত সেনগুপ্ত জানান, “সমস্ত সরকারি নিয়ম মেনেই বুধবার থেকে ভিক্টোরিয়া খোলা হয়েছে। তবে মাস্ক পরা, স্যানিটাইজেশন অবশ্যই করতে হবে। সঙ্গে অবশ্যই মানতে হবে সামাজিক দূরত্ববিধি।” এদিন খোলার পর সকাল থেকেই ভিড় বাড়তে শুরু করেছে ভিক্টোরিয়ায়। বিহার থেকে কলকাতা ঘুরে আসা এক দম্পতি জানান, “তিনদিনের জন্য এসেছিলাম। শেষ দিনে এভাবে ভিক্টোরিয়া দেখার সুযোগ পেয়ে যাব ভাবিনি।”

অন্যদিকে এদিন থেকে খুলেছে বেলুড়মঠও। সংক্রমণ এড়াতে কঠোর বিধি নিষেধের মধ্যে দিয়ে প্রত্যেক দর্শনার্থীকে মঠের ভিতরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে বলেই মঠ কর্তৃপক্ষ সূত্রে খবর। তবে এইবার মঠে প্রবেশের ক্ষেত্রে কোভিড ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার শংসাপত্র অথবা কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে। রিপোর্ট যেন তিনদিনের বেশি পুরোনো না হয়৷

Related Articles

Back to top button