23 Sep 2021, 1:47 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবররাজ্য

কোন জেলাগুলিতে কতটা প্রভাব পরবে তৃতীয় ঢেউ-এর জানাল আইসিএমআর

সংবাদ সংস্থাঃ আগস্টেই কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়বে বলে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। কিন্তু এই তৃতীয় ঢেউ ঠিক কতখানি ভয়াবহ হতে পারে সে বিষয়ে এবার আলোকপাত করল ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ। আইসিএমআর-এর একটি গবেষণা বলছে, দেশের যে সমস্ত জেলা করোনার দ্বিতীয় ঢেউয়ে দারুণভাবে বিপর্যস্ত হয়েছে, তৃতীয় ঢেউ সেই জেলাগুলিতে হয়তো বিশেষ প্রভাব ফেলতে পারবে না।

তবে এর জন্য সজাগ থাকতে হবে জেলাগুলিকেও। করোনার কোনও নয়া ভ্যারিয়েন্টে কেউ আক্রান্ত কি না এবং কোভিডে জেলার সার্বিক মূল্যায়ন করা অত্যন্ত জরুরি। তথ্য ও পরিসংখ্যানের উপর ভিত্তি করেই প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা সম্ভব হবে। আইসিএমআর-এর তরফে সমীরণ পাণ্ডা জানান, মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় বিধ্বস্ত হয়েছিল মহারাষ্ট্র। কিন্তু সেখানে তৃতীয় ঢেউ সেভাবে দাপট দেখাতে পারবে না। যদিও পুরোটাই নির্ভর করছে তারা সংক্রমণ রুখতে কী ধরনের পদক্ষেপ করবে। পাণ্ডার কথায়, “মহারাষ্ট্রের বিভিন্ন জেলায় করোনার প্রকোপ ছিল ভিন্ন।

তাই গোটা রাজ্যই যে তৃতীয় ঢেউ থেকে অনেকখানি সুরক্ষিত, তেমনটা বলা যাবে না। তবে পর্যাপ্ত ব্যবস্থা নিলে সংক্রমণ অনেকটাই আটকানো সম্ভব হবে।”

Related Articles

Back to top button