26 Jul 2021, 6:53 AM (GMT)

Coronavirus Stats

31,439,764 Total Cases
421,411 Death Cases
30,613,047 Recovered Cases
খবরদেশরাজ্য

কোভিড নিয়ে রাজ্যের মুখ্যসচিবদের সতর্ক করল স্বরাষ্ট্রমন্ত্রক

সংবাদ সংস্থাঃ বাড়তে পারে করোনা সংক্রমণ। আর সেই উদ্বেগের কথা মাথায় রেখেই এবার রাজ্যগুলিকে সতর্ক করে চিঠি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা। বুধবার অজয় ভাল্লা চিঠিতে দেশের বিভিন্ন প্রান্তের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে লিখেছেন, অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা কমতেই রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে আনলক প্রক্রিয়া শুরু হয়েছে।

ছন্দে ফিরছে একাধিক এলাকা। এর মাঝেই চিন্তা বাড়াচ্ছে গণপরিবহণ, জনবহুল এলাকায় কোভিডবিধি লঙ্ঘনের ঘটনা। এমন পরিস্থিতিতে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রসচিব। কোভিড হটস্পট চিহ্নিত করে বিশেষ ব্যবস্থা নেওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, কোনও এলাকায় যদি কোভিডবিধি ভাঙা হয় তাহলে পরবর্তী কড়া পদক্ষেপের জন্য তাদের তৈরি থাকতে হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। দোকানপাট, বাজার, মল, রেস্তরাঁ, পানশালা, বাসস্টপ, স্টেশনের মতো জনবহুল এলাকায় বিধিনিষেধ লঙ্ঘন হলে দায়ী থাকবেন দায়িত্বে থাকা অফিসারেরা।

মনে করিয়ে দেওয়া হয়েছে, দ্বিতীয় কোভিড ঢেউয়ের প্রকোপ এখনও বর্তমান। ফলে কোভিডবিধি মেনে চলা, কোভিড পরীক্ষা, ট্র্যাকিং এবং টিকাকরণে জোর দেওয়ারও পরামর্শ দিয়েছে কেন্দ্র।

Related Articles

Back to top button