24 Jul 2021, 5:36 AM (GMT)

Coronavirus Stats

31,332,159 Total Cases
420,043 Death Cases
30,503,166 Recovered Cases
খবরদক্ষিণ ২4 পরগণা

কুমির শিকার করল হরিণ, বিরল দৃশ্যের সাক্ষী রইলেন স্বাস্থ্যকর্মীরা

বিশ্ব সমাচার, সুন্দরবন : এক বিরল দৃশ্যের সাক্ষী থাকলেন জঙ্গলে বাঘ হরিণ শিকার করছে, তা চাক্ষুষ করার কোনও সুযোগ নেই। তবে নদীতে কুমির শিকার করছে, এমন দৃশ্য সচরাচর দেখা যায় না। কিন্তু সোমবার এমনই রোমহর্ষক ঘটনার সাক্ষী থাকলেন একদল স্বাস্থ্যকর্মী। সোমবার গোসাবার কুমিরমারিতে ভ্যাকসিন অন বোটের সূচনা হয়।

বাসিন্দাদের টিকা দিয়ে বিকেলে সেই বোট নিয়ে রায়মঙ্গল নদী ধরে গোসাবার দিকে যাচ্ছিলেন একদল স্বাস্থ্যকর্মী। ক্লান্ত শরীরে কেউ বসে ফোন ঘাটছেন, কেউ আবার একটু ফুরফুরে বাতাসের জন্য বোট থেকে মুখ বের করে বসে আছেন। আবার কয়েকজন প্রকৃতির ছবি তুলতে মগ্ন ছিলেন। কিছুটা যেতেই হঠাৎ জঙ্গলের এক ধারে জলের মধ্যেই কিছু একটা নড়তে দেখতে পান কয়েকজন।

কিছুক্ষন চোখ স্থির করে সেটির দিকে তাকিয়ে রইলেন তাঁরা। বোটের গতি থামিয়ে খানিকটা কাছে যেতেই চক্ষু চড়কগাছ তাঁদের। বিশালাকার পূর্ণবয়স্ক কুমির একটি বাচ্চা হরিণ শিকার করে মুখের মধ্যে ধরে রেখেছে। প্রাণীটি ছটফট করতে লাগলো। কিন্তু কুমিরটি জলের মধ্যেই ৩৬০ ডিগ্রি ডিগবাজি খেয়ে গভীর জলে টেনে নিয়ে এল ওই হরিণটিকে।

আর তাই দেখে চিৎকারে ফেটে পড়েন ওই কর্মীরা।টিভির পর্দায় এমন শিকারের দৃশ্য আকছারই দেখা যায়। কিন্তু সুন্দরবনের নদীতে এমন ঘটনা কতজনই বা চাক্ষুষ করেছেন। বেশিরভাগ ক্ষেত্রেই ডাঙায় রোদ পোয়াতে দেখা যায় তাদের কিন্তু এই স্বাস্থ্যকর্মীরা এক বিরল দৃশ্যের সাক্ষী থাকলেন। গোটা শিকার পর্ব ভিডিও রেকর্ড করতে ছাড়েননি কেউই।

Related Articles

Back to top button