29 Jul 2021, 11:13 AM (GMT)

Coronavirus Stats

31,528,114 Total Cases
422,695 Death Cases
30,701,612 Recovered Cases
খবরদেশ

কাশ্মীর বিবাদ মিটলেই আণবিক অস্ত্রের প্রয়োজন থাকবে না : ইমরান

সংবাদ সংস্থা : জন্মলগ্ন থেকেই জম্মু-কাশ্মীর দখল করতে মরিয়া পাকিস্তান। বিগত কয়েক দশকে ভারতের সঙ্গে একাধিক যুদ্ধে জড়িয়ে পরাজিত হয়েছে দেশটি। এহেন পরিস্থিতিতে ফের পরমাণু অস্ত্রের হুমকি শোনা গেল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মুখে।সম্প্রতি এক আন্তর্জাতিক বৈদ্যুতিন সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে দেন ইমরান খান। সেখানে আণবিক অস্ত্র নিয়ে করা প্রশ্নের উত্তরে তিনি সাফ জানান, কাশ্মীর সমস্যা সমাধান হলে পরমাণু অস্ত্রের প্রয়োজন মিটে যাবে।

সম্প্রতি, স্টকহোম ইন্টারন্যাশনাল পিস রিসার্চ ইনস্টিটিউটের প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, চলতি বছরের জানুয়ারি পর্যন্ত যে তথ্য পাওয়া গিয়েছে, সেখান থেকে জানা যায় যে বর্তমানে পাকিস্তানর অস্ত্রভাণ্ডারে ১৬৫টি পরমাণু বোমা আছে। এবং দেশটি দ্রুত আরও আণবিক অস্ত্র তৈরি করছে। এই বিষয়ে প্রশ্ন করা হলে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী বলেন, “আমি জানি না তারা এই তথ্য কোথা থেকে পেয়েছে। আমাদের আণবিক অস্ত্রভাণ্ডার শুধুমাত্র আত্মরক্ষার স্বার্থে তৈরি করা হয়েছে। আমি যতদূর জানি তা আক্রমণের জন্য নয়।

যে দেশের পড়শির আয়তন সাতগুণ বেশি তাদের উদ্বিগ্ন হওয়ার কারণ অবশ্যই রয়েছে।” তিনি আরও বলেন, “আমেরিকা চাইলে কাশ্মীর সমস্যার সমাধান করতে পারত। কাশ্মীর নিয়ে বিবাদ মিটলেই আর আণবিক অস্ত্রের প্রয়োজন হবে না।”

Related Articles

Back to top button