23 Sep 2021, 1:47 AM (GMT)

Coronavirus Stats

33,563,421 Total Cases
446,080 Death Cases
32,815,731 Recovered Cases
খবরদেশ

কাশ্মীরে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, নিখোঁজ দুই পাইলট, উদ্ধার হেলমেট

সংবাদ সংস্থা : দুজন পাইলটকে নিয়ে ভারতীয় সেনার হেলিকপ্টার ভেঙে পড়ল জম্মু ও কাশ্মীরের রঞ্জিত সাগর ড্যামে। মঙ্গলবারের এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। কাঠুয়ার এসএসপি রমেশ কোতোয়াল বলেন, ‘স্থানীয় বাসিন্দাদের মতে, সকাল ১০টা ৪৩ মিনিট নাগাদ চপারটি ড্যামের উপর ভেঙে পড়ে। প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি সেনাবাহিনীর চপার। আমরা জলযানগুলির উপর জোর দিচ্ছি। কিন্তু কোনও সূত্র পাওয়া যাচ্ছে না।

’ স্থানীয় সূত্রে খবর, এটি আদতে হালকা ধরনের একটি হেলিকপ্টার। নাম দেওয়া হয়েছে ধ্রুব। বাশলি এলাকা দিয়ে যাওয়ার সময় এটি ভেঙে পড়ে। রুটিন মেনে এটি এদিন মামুন ক্যানটনমেন্ট এলাকায় থেকে উড়েছিল। স্থানীয়দের দাবি,  চপারগুলি সাধারণত একটি পাইপকে ড্যামের উপর ঝুলিয়ে দেয়। এদিনও তেমনটাই করছিল। আর তখনই আচমকা ভেঙে পড়ল চপারটি।সন্ধ্যায়  চিনুক বলে অপর একটি চপারকেও উদ্ধারকাজে লাগানো হয়েছে। এসএসপি জানিয়েছেন,  ‘ডুবুরিদেরও জলে নামানো হয়েছে। তবে উদ্ধারকাজে কিছুটা সময় লাগবে।

তবে লেক থেকে কিছু ভাসমান অবশিষ্ট অংশ পাওয়া গিয়েছে। পুরো ধ্বংসাবশেষ উদ্ধারে সময় লাগবে। দুটি হেলমেটও পাওয়া গিয়েছে। সম্ভবত দুজন পাইলটের মাথা এটি ছিল। ’এসএসপির দাবি, ‘লেকটি প্রায় ২০০-২৫০ ফুট গভীর। সেনার স্পেশাল ফোর্স, ডুবুরিদে নামানো হয়েছে। কিন্তু জল একেবারেই স্বচ্ছ নয়।’ সেনার অ্যাম্বুল্যান্স, দুটি হেলিকপ্টার, সেনা আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন।

এদিকে পঞ্জাবের পাঠানকোটের এসপি ফোনে জানিয়েছেন, ‘আর্মির একটি হেলিকপ্টার লেকের জলে ভেঙে পড়েছে বলে খবর পেয়েছি। আমাদের টিমও ঘটনাস্থলে গিয়েছে।’ প্রসঙ্গত পাঠানকোট থেকে এটি প্রায় ৩০ কিলোমিটার দূরে রয়েছে।

Related Articles

Back to top button