21 Sep 2021, 1:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদেশ

কাশ্মীরে ফের সন্দেহজনক তিনটি ড্রোন, সতর্ক সেনাবাহিনী

সংবাদ সংস্থা : জম্মু ও কাশ্মীরে ফের ড্রোনের আনাগোনা ঘিরে চাঞ্চল্য। হামলার আশঙ্কায় সতর্ক রয়েছে সেনাবাহিনী। শনিবার রাতে জম্মুর ডোমনা অঞ্চলে আকাশে উড়তে দেখা গিয়েছে ড্রোন। তার একটু আগেই সাম্বা জেলাতেও দু’টি ড্রোন উড়তে দেখা গিয়েছিল। তারপরই জম্মুতে রহস্যময় ড্রোনের আবির্ভাব ঘটল।

সব মিলিয়ে শনিবাসরীয় সন্ধ্যায় তিনটি ড্রোনের আনাগোনায় চিন্তিত প্রশাসন।তৃতীয় ড্রোনটির একটি ভিডিও তুলেছে এক স্থানীয় তরুণ। সেই ভিডিওয় দেখা গিয়েছে আকাশে উড়তে থাকা ড্রোনটির গায়ে আলো জ্বলছে নিভছে। মিনিট তিনেক পরেই সেটি অদৃশ্য হয়ে যায়। প্রথম দু’টি ড্রোন দেখা গিয়েছিল রাত ৮টা থেকে ৯টার মধ্যে। রাত ১০টার একটু আগে দেখা যায় তৃতীয় ড্রোনটি। উল্লেখ্য, গত জুন মাসে জম্মু এয়ারফোর্স স্টেশনে বোমা ফেলে পালায় দু’টি পাকিস্তানি ড্রোন। সীমান্তের ওপার থেকে এসে হামলা চলিয়েছিল যানগুলি বলে খবর।

তারপর থেকেই জম্মু ও কাশ্মীরে ড্রোনের আনাগোনা প্রায়ই লক্ষ্য করা যাচ্ছে। তাদের মধ্যে কয়েকটি উদ্ধারও করা হয়েছে। দেখা গিয়েছে তাতে আইইডি বিস্ফোরক রয়েছে। সামনেই স্বাধীনতা দিবস। তার আগে ড্রোনের সাহায্যে বড়সড় হামলার ছক কষতে পারে পাকিস্তান। এই পরিস্থিতিতে কেন্দ্রের তরফে সমস্ত নিরাপত্তা বাহিনীকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে অতিরিক্ত সতর্ক থাকার জন্য। জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং এব্যাপারে বিশেষ নির্দেশ দিয়েছেন।

Related Articles

Back to top button