21 Sep 2021, 1:32 AM (GMT)

Coronavirus Stats

33,502,744 Total Cases
445,416 Death Cases
32,742,059 Recovered Cases
খবরদেশ

কাশ্মীরে খতম শীর্ষ পাকিস্তানি জঙ্গি লম্বু

সংবাদ সংস্থা : কাশ্মীরে খতম করা হল পাকিস্তানি জঙ্গি আদনান ওরফে লম্বুকে। যে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের অন্যতম শীর্ষ কমান্ডার ছিল। জইশের মূল চাঁই মাসুদ আজহারের অত্যন্ত ঘনিষ্ঠও ছিল বলে একটি মহলের দাবি।শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামার নাগবেরান-তারসর জঙ্গল এলাকায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়।

ভারতীয় সেনার চিনার কপর্সের তরফে টুইটারে বলা হয়, ‘জম্মু ও কাশ্মীর পুলিশের খবরের উপর ভিত্তি করে আজ সকালে পুলওয়ামার দাচিগাম জঙ্গলের হ্যাঙ্গালমার্গে যৌথ অভিযান শুরু হয়। স্থাপন করা হয় যোগাযোগ। দুই জঙ্গিকে খতম করা হয়েছে। উদ্ধার করা হয়েছে একটি একে ৪৭ এবং একটি এম ৪ রাইফেল।’পরে পুলিশের তরফে জানানো হয়, মৃত জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি জঙ্গি আদনান ওরফে লম্বু ওরফে ইসমাইল। একটি মহলের দাবি, ২০১৮ সালে আন্তর্জাতিক সীমানা দিয়ে ভারতে প্রবেশ করেছিল ওই পাকিস্তানি জঙ্গি। তার কোড নেম ছিল সইফুল্লা।

নিজেদের অত্যন্ত গুরুত্বপূ্র্ণ কমান্ডারদের জন্য সেই কোড নেম ব্যবহার করে থাকে জইশ। ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা আত্মঘাতী হামলার অন্যতম দুই জঙ্গি সমীর আহমেদ দার এবং উমর ফারুখের সঙ্গেও লম্বুর ছবি দেখা গিয়েছিল। জইশের অপারেশনাল রউফ আসগারের সঙ্গেও লম্বুর ছবি দেখা গিয়েছিল বলে ওই মহলের তরফে দাবি করা হয়েছে।

Related Articles

Back to top button