23 Sep 2021, 2:47 AM (GMT)

Coronavirus Stats

33,586,892 Total Cases
446,279 Death Cases
32,832,371 Recovered Cases
খবররাজ্য

কালিম্পংয়ে একাধিক ধস, চাপা পড়ে মৃত্যু রেল প্রকল্প শ্রমিকের

স্টাফ রিপোর্টার : টানা বৃষ্টির জের । কালিম্পংয়ে একাধিক জায়গায় ধস নামল । ধস নেমেছে ১০ নম্বর জাতীয় সড়কের অন্তত পাঁচটি জায়গায় । ধসের নিচে চাপা পড়ে মৃত্যু হয়েছে সেবক-রংপো রেল প্রকল্পের এক শ্রমিকের । তিস্তায় পড়ে নিখোঁজ ৩ শ্রমিক । জখম আরও ২ জন ।ধসের ফলে কালিম্পংয়ের সঙ্গে শিলিগুড়ি ও সিকিমের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে । কালিম্পং জেলা পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কালিম্পংয়ের মামখোলায় সেবক-রংপো রেল প্রকল্পর কাছে ফের ধস নামে এদিন ।

এছাড়া আন্ধেরিঝোরা, ভালুখুপ ও মাল্লিতে বড়সড় চারটি ধসের ঘটনা ঘটেছে । মামখোলার ধসের ঘটনায় রেল প্রকল্পের শ্রমিকদের ক্যাম্প ধসের নিচে চাপা পড়ে । ক্যাম্পে সেই সময় ৮ জন শ্রমিক ছিলেন । প্রত্যেকেই ধসে চাপা পড়েন । স্থানীয়রা তাঁদের উদ্ধার করলেও ঘটনাস্থলে এক শ্রমিকের মত্যু হয় ৷ মৃত শ্রমিকের নাম ধন সিং ভাণ্ডারি (৩৫) । সে নেপালের বাসিন্দা । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় জেলা প্রশাসন, জিটিএ আধিকারিক, বিপর্যয় মোকাবিলা দল ও রেল আধিকারিকরা । দুর্ঘটনায় আহত অন্য ২ শ্রমিককে সিংথাম হাসপাতালে ভর্তি করা হয়েছে । আরও ৫ জন শ্রমিক নিখোঁজ রয়েছে । তাঁদের খোঁজ চালাচ্ছে প্রশাসনিক আধিকারিকরা ।

ধস সরাতে ও উদ্ধার কাজের জন্য তিস্তায় নামানো হয়েছে র‍্যাফটিং টিম । পাশাপাশি ডাবগ্রাম থেকে বিপর্যয় মোকাবিলা দল গিয়েছে । নিখোঁজদের তল্লাশির জন্য শিলিগুড়ি পুলিশ কমিশনারেট থেকে পাঠানো হয়েছে একটি স্নিফার ডগ । তলিয়ে যাওয়া এবং নিখোঁজ শ্রমিকদের নাম-পরিচয় জানার চেষ্টা করছেন প্রশাসনের আধিকারিকরা ।

Related Articles

Back to top button