12 Jun 2021, 12:11 PM (GMT)

Coronavirus Stats

29,359,155 Total Cases
367,097 Death Cases
27,911,384 Recovered Cases
খবরদেশ

করোনা রুখতে গ্রাম দেশকে পথ দেখাবে, বার্তা মোদীর

সংবাদ সংস্থাঃ “২০২১-র করোনা সংক্রমণ গ্রামে পৌঁছতে দেয়নি গ্রামের মানুষ। এবারও করোনা সংক্রমণ রুখতে গ্রামই দেশকে পথ দেখাবে।” পঞ্চায়েতরাজ দিবসে এভাবেই করোনা সংক্রমণ রুখতে গ্রামের মানুষ বিশেষ করে পঞ্চায়েত ব্যবস্থা প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার পঞ্চায়েতরাজ দিবস উপলক্ষ্যে ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

তিনি বলেন, “গতবার করোনা সংক্রমণ আপনারা গ্রামে প্রবেশ করতে দেননি। আমার বিশ্বাস এবার আপনারা ঠিক একইভাবে গ্রামে করোনা সংক্রমণ প্রবেশ করতে দেবেন না। তবে আপনারা টিকা নেবেন। এখন ৪৫ বছরের বেশি যাদের বয়স তাদের টিকা দেওয়া হচ্ছে। এর পর ১ মে থেকে ১৮ বছর যারা পার করেছেন তাদের টিকা দেওয়া হবে।

ডজের সব রাজ্যে এই টিকা দেওয়ার কাজ চলছে। এছাড়া করোনা রুখতে যে সব নির্দেশিকা জারি করা হবে সেগুলো মানবেন। তাহলেই আপনারা করোনা রোধে দেশকে পথ দেখতে পারবেন। এই কাজে পঞ্চায়েত ব্যবস্থায় একটা বড় ভূমিকা আছে, সেটা পঞ্চায়েত সদস্যরা পালন করবেন বলেই আমার আশা।”প্রধানমন্ত্রী এদিন বলেন, “৫ কোটি মানুষকে পঞ্চায়েতরাজ ব্যবস্থায় যুক্ত করা হল।

পাঞ্চায়েতিরাজ দিবসের এই দিনটিকে গ্রামীণ ভারতের বিকাশের জন্য উল্লেখযোগ্য দিন হিসেবে উদযাপন করা হচ্ছে। দেশের বিভিন্ন রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হয়ে গেছ।, কোথাও কোথাও হবে।তাই ননতুন প্রতিনিধিদের শুভেচ্ছা জানাচ্ছি । গ্রামের বিকাশ, স্বাভিমানের জন্য বিভিন্ন যোজনা করা হয়েছে। সম্পত্তি কার্ড, কাজের বরাত দেওয়া হয়েছে গ্রামে ।

এর ফলে গ্রামের বিকাশ গতি পেয়েছে। মানুষের কাজের সুবিধা হয়েছে।” এর পর প্রধানমন্ত্রী করোনার প্রসঙ্গ টেনে বলেন, “এক বছর আগে এই দিনে পুরো দেশ করোনার বিরুদ্ধে লড়ছিল।

করোনাকে গ্রামে প্রবেশ করতে না দেওয়ার জন্য আপনাদের বড় ভূমিকা ছিল। এবার সেই ভূমিকা আপনারা শৃঙ্খলার সঙ্গে পালন করবেন বলে আমি মনে করি। তাই আপনারা এই করোনা সংক্রমণ রাখার কাজে সফলতা পাবেন বলেও আমি বিশ্বাস করি।”

Related Articles

Back to top button